ডিজিটাল ভূমি সেবা প্রদানে জনবান্ধব এসিল্যান্ড

0
321
এসিল্যান্ড মো. আল-ইমরান

মাহিদুল ইসলাম মানিক : নাটোরের সিংড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আল-ইমরান। সততা, দক্ষতা ও আন্তরিকতা দিয়ে যোগদানের মাত্র ৫ মাসে সাধারণ মানুষের ভালোবাসা অর্জন করেছেন।

অল্প সময়ে উপজেলার কয়েক শত কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার, মিসকেসে (নামজারি জমাভাগ খারিজ সংক্রান্ত) মামলা শুনানির মাধ্যমে দ্রুত মামলার নিষ্পত্তি,ভূমি নিয়ে স্থানীয় বিরোধের অবসান,

স্বচ্ছতার সাথে ভূমি সেবা প্রদান, সহজীকরণ, সরকারি রাজস্ব বৃদ্ধি, ভূমিহীন পরিবারগুলোর মধ্যে দ্রুত খাস জমি বন্দোবস্তের ব্যবস্থা ও নামজারীকরনে বিশেষ ভূমিকা পালন করে সর্বত্র প্রশংসিত হয়েছেন।

এ ছাড়া প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ হতদরিদ্র গৃহহীন পরিবারের জন্য পাকা ঘর নির্মাণ প্রকল্পে প্রতি মূহুর্ত তদারকি করে কাজের স্বচ্ছতা, টেকসই, মজবুত ও দুর্যোগসহনীয় গুনগতমান ঠিক রেখেছেন।

এছাড়া,ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আত্রাই,গুরনাই নদী ও চলনবিল অবৈধ সুতিজাল ও বানার স্থাপনা উচ্ছেদ, ভেজালবিরোধী অভিযান,পরিবেশ রক্ষার অভিযান, অবৈধভাবে সার মজুদ,হাট বাজার মনিটরিং করে সিংড়াসহ নাটোর জেলায় তার ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়।

এ প্রসঙ্গে সহকারী কমিশনার ( ভূমি) আল ইমরান বলেন, ‘সিংড়া একটি বড় উপজেলা।মানুষকে সেবা প্রদানের ক্ষেত্র ও অনেক বড়। মাননীয় প্রতিমন্ত্রী মহোদয়, জেলা প্রশাসক স্যার ও ইউএনও স্যারের নির্দেশনায় মানুষকে দ্রুততম সময়ে হয়রানিমুক্ত পরিবেশে সেবা প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছি।’

আল ইমরান সিংড়া উপজেলায় গত ৫ এপ্রিল সহকারী কমিশনার(ভূমি)হিসেবে যোগদান করেন। তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের ৩৬ তম ব্যাচের একজন কর্মকর্তা।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধচার দফা দাবি নিয়ে শিক্ষার্থীদের সমাবেশ ও মানববন্ধন
পরবর্তী নিবন্ধনাটোরের মল্লিকহাটি থেকে ১৭ মাদক সেবী আটক

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে