জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২০ এ সেরা ৩০ এ হ্যাপি নাটোর

0
381

নাটোর কণ্ঠ: জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২০ এ সেরা ৩০ এ জায়গা করে নিয়েছে সেচ্ছাসেবী সংগঠন হ্যাপি নাটোর। ১৭ নভেম্বর রাত ৮ টায় ভার্চুয়াল এক অনুষ্ঠানে এই নাম ঘোষণা করেন মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা এবং সেন্টার ফর রিসার্স এন্ড ইনফরমেশন (সিআরআই) চেয়ারপারসন, সজীব ওয়াজেদ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খণিজশক্তি বিষয়ক প্রতিমন্ত্রী এবং সিআরআই এর ট্রাস্টি নজরুল হামিদ।

জয় বাংলা ইয়ুথ আওয়ার্ড এমন একটি সম্মাননা যার মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা তরুণ নেতৃত্বকে তাদের দেশ ও সমাজ গড়ার কাজের স্বীকৃতিস্বরুপ এই সম্মাননা দেওয়া হয়।

ইয়াং বাংলা বাংলাদেশের সবচেয়ে বড় একটি তারুণ্য নির্ভর সাংগঠনিক প্লাটফর্ম। এই প্লাটফর্মের মাধ্যমে তরুণরা তাদের কাজগুলো সকলের সামনে তুলে ধরার সুযোগ পায়। ২০২০ সালে এই অ্যাওয়ার্ড টি প্রদানের জন্য সেপ্টেম্বর ২৫ তারিখ হতে অক্টোবর মাসের ১৫ তারিখ পর্যন্ত আবেদনের সময়সীমা ছিল। এবারে ৬০০ টির অধিক সংগঠন এই অ্যাওয়ার্ড পাওয়ার জন্য আবেদন করে। প্রাথমিক যাচাই-বাছাই শেষে ৪৭ টি সেরা সংগঠনের নামের তালিকা প্রকাশ করা হয় গত ১৬ নভেম্বর । সেরা ৪৭ টি নামের তালিকা থেকে ৩০ টি সংগঠনকে প্রদান করা হয় এই অ্যাওয়ার্ড। প্রথমে সেরা ৪৭ এ জায়গা করে নেয় নাটোরে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন হ্যাপি নাটোর। এরপর চূড়ান্ত অ্যাওয়ার্ড প্রাপ্ত সেরা ৩০ এ স্থান পায় সংগঠনটি।
সেরা ৩০ এ স্থান করে নিতে পেরে আনন্দ প্রকাশ করে হ্যাপি নাটোর পরিবারের সকল সদস্যবৃন্দ।

এই বিষয়ে হ্যাপি নাটোর এর সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমান সৈকত বলেন ২০১২ সাল থেকে নাটোরে কাজ শুরু করে স্বেচ্ছাসেবী সংগঠন হ্যাপি নাটোর। দীর্ঘ এই পথচলায় সুবিধাবঞ্চিত শিশুদের মানসম্মত শিক্ষা, প্রাকৃতিক দূর্যোগ পরবর্তী সময়ে মানুষের পাশে দাড়ানো, বৃক্ষরোপন, বয়স্কশিক্ষা, শীতবস্ত্র বিতরণ সহ সামাজিক উন্নয়নমূলক বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করে সংগঠনটি। কাজের স্বীকৃতিস্বরুপ এই অ্যাওয়ার্ড প্রাপ্তিতে আনন্দ প্রকাশ করেন তিনি। সংগঠনটির সাধারণ সম্পাদক সুষ্ময় দাস তনয় বলেন যেকোন সম্মাননা মানুষকে কাজে উৎসাহিত করে। জাতীয় পর্যায়ের এমন একটি সম্মাননা পাওয়া নিসন্দেহে গর্বের। এসময় সকলের ভালোবাসা এবং দোয়া নিয়ে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তারা।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরের সাতটি থানায় জিডির ফরমেট ও নতুন কেস ডকেট বিতরণ
পরবর্তী নিবন্ধনাটোর বাগাতিপাড়ায় মাল্টা চাষে ব্যাপক সাফল্যের সম্ভাবনা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে