ট্রাক প্রতীকে ভোট চাইলে বেঁধে রাখার হুমকি : সেই নৌকার প্রার্থীকে শোকজ

0
206

নাটোর কন্ঠ : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নাটোর-৪(বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ড. সিদ্দিকুর রহমান পাটোয়ারীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

মঙ্গলবার(২৬ ডিসেম্বর) নাটোর-৪ নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং সহকারী জজ (পাবনা) এর বিচারক আরিফুল ইসলাম এ শোকজ নোটিশ ইস্যু করেন।

নোটিশে সশরীরে আগামী ২৭ ডিসেম্বর (বুধবার) বেলা ১১টার মধ্যে অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কার্যালয়ে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেওয়া হয়।

শোকজ নোটিশে বলা হয়, মো. সিদ্দিকুর রহমান পাটোয়ারী আপনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নাটোর- ৪ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। গত ২৫ ডিসেম্বর পত্রিকায় প্রকাশিত একটি নিউজ উক্ত কমিটির নজরে এসেছে।

যেখানে নির্বাচনী প্রচারনার একটি সভার বক্তব্যে আপনি বলেন, “কোনো মেম্বর-চেয়ারম্যান এসে ট্রাক মার্কার ভোট চাইলে তাকে পিছমোড়া করে বেঁধে রাখবেন। কারন মেম্বর-চেয়ারম্যান নৌকা নিয়ে নির্বাচিত হয়েছে। তাদের নৌকার বাহিরে যাওয়ার সুযোগ নেই।” উক্ত বক্তব্য বিভিন্ন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যাপকভাবে প্রচারিত হয়।

উক্ত কার্যের মাধ্যমে এই পর্যায়ে আপনি সংসদ নির্বাচনের নির্বাচনী এলাকা অধিক্ষেত্রের মধ্যে গনপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩,৭৭,৮৪(ক) এবং রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা-২০০৮ এর ১১ধারার বিধান লঙ্ঘন করেছেন মর্মে প্রতীয়মান হয়েছে।

এমতাবস্থায় উক্ত আইন ভঙ্গের কারণে কেনো আপনার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না সে মর্মে আগামী (২৭ ডিসেম্বর) বুধবার বেলা ১১ টায় স্ব-শরীরে অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কার্যালয়ে হাজির হয়ে লিখিত ভাবে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেওয়া হলো।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধলালপুরে নৌকা বিজয় করতে ভোটারদের দ্বারে দ্বারে এমপি বকুল
পরবর্তী নিবন্ধনাটোরে বৈশাখী টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে