ডিবি পরিচয় ইয়াবা দিয়ে ফাঁসাতে গিয়ে গ্রেপ্তার ফিটিং শাহিনের জামিনের জন্য তোড়জোড়

0
818
Shahin

নাটোর কণ্ঠ: নাটোরে ভুয়া ডিবি পরিচযয়ে রাজশাহী থেকে আসা একদল পর্যটক এর ব্যাগে ইয়াবা দিয়ে ফাঁসাতে গিয়ে গ্রেপ্তার হওয়া সেই ফিটিং শাহিন জামিনে মুক্তি পেয়ে ফিরে আসছেন দ্রুতই, এমন গুজব উঠেছে তার নিজ এলাকা দিঘাপতিয়া জুড়ে। নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার অনেকেই জানান, পুলিশের কোন মামলায় তাকে আটকে রাখতে পারবে না। সে দ্রুত এলাকায় ফিরে আসবে। ইতিমধ্যেই শাহিনের বিরুদ্ধাচরণ যারা করেছে আড়ালে-আবডালে তাদের দেখে নেয়ার হুমকি দিচ্ছে শাহিনের সহযোগীরা।

স্থানীয়দের বরাত দিয়ে একটি সূত্র জানায়, নাটোর সদর উপজেলার ৩ নং দিঘাপতিয়া ইউনিয়নের বিগত জোট সরকারের আমলের বহু অপকর্মের হোতা এই শাহিন। এলাকাবাসী ভয়ে তার বিরুদ্ধে কিছু বলতে চায় না, বিএনপি-জামাতের আন্দোলনের সময় রাস্তায় জ্বালাও-পোড়াও কাজেও তার ভূমিকা ছিল দেখবার মতো। সরকার পরিবর্তনের সঙ্গে সঙ্গে তিনি দল পরিবর্তন করে ক্ষমতাসীন দলের নেতাদের আশ্রয়-প্রশ্রয় এ চলে আসে।

অসমর্থিত একটি সূত্র জানায়,  শাহীনকে জামিনে ছাড়িয়ে নিতে জোর তদবির করছে প্রভাবশালী মহলের অনেকে। এদিকে এনিয়ে সাধারণ জনগণের মধ্যে বিরাজ করছে এক ধরনের ক্ষোভ ও উত্তেজনা। এই ধরনের ক্ষতিকর মানুষদের জন্য যারা তদবির করে যে সমস্ত নেতারা শাহিনের মত মানুষদের পেছনে দাঁড়ায় তাদের বিরুদ্ধে দাঁড়াবার সময় এসেছে বলে মনে করেন তারা। শাহীন আদালত থেকে যে শর্তে জামিন পাক না কেন সে শর্ত যেন ঠিক থাকে দাবি সচেতন মহলের। সচেতন মহল মনে করে শাহিন বাইরে বের হয়ে এসে যদি আবারো অপকর্মে লিপ্ত হয় তাহলে দায় পুলিশসহ গোটা প্রশাসনের। এছাড়া এরকম স্বীকৃত

এদিকে নাটোরের জর্জ কোটের অ্যাডভোকেট ভাস্কর বাগচী জানান, কোন অপরাধ প্রমাণিত না হওয়া পর্যন্ত কাউকে অপরাধী সাব্যস্ত করা সঠিক নয়। যেহেতু মামলাটি বিচারাধীন এবং শাহিনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে সে প্রতারণা করেছে তাই তাকে অভিযুক্ত বলা যায়। এবং সাংবিধানিক ভাবে বিচার পাওয়ার অধিকার প্রত্যেকটি মানুষের রয়েছে। তবে হ্যাঁ আদালতে জামিন চাইতে গেলে অবশ্যই আদালতের কাছে নিজেকে নির্দোষ বলেই দাবি করে জামিন চাইতে হয়। দোষ স্বীকার করলে তো মামলা সেখানে শেষ হয়ে যায়। দোষ স্বীকার করার পর আদালত তার সিদ্ধান্ত নিতে পারেন।

শাহিনের বিরুদ্ধে অভিযোগ প্রসঙ্গে অ্যাডভোকেট ভাস্কর বাগচী বলেন, বিষয়টি প্রমাণ করতে হবে, কারণ আদালত প্রমাণ চায়, এছাড়া যে ভিডিও ফেসবুকসহ বিভিন্ন মিডিয়ায় ভাইরাল হয়েছে তা দিয়ে শাহীনকে অপরাধী হিসেবে সাব্যস্ত করা যায় কি ? অথবা আদালতে সেটা প্রমাণ হিসেবে উপস্থাপন করা যায় কি? বা কতটা আইনানুগ ? প্রশ্ন ছুড়ে দেন তিনি। তবে তিনি আরো বলেন, শাহিনের বিরুদ্ধে যে অভিযোগের কথা শোনা যাচ্ছে সে অভিযোগ যদি সত্য হয় তাহলে এসমস্ত অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া প্রয়োজন।

নাটোরের জর্জ কোটের অপর অ্যাডভোকেট চিন্ময় সরকার জানান, শুধু দিঘাপতিয়া রাজবাড়ি নয় নাটোর রাজবাড়ী সহ শহর ও শহরতলীর বিভিন্ন পর্যটন পয়েন্টে এমন কি কোর্ট চত্বরেও এই ধরনের কার্যকলাপ চলছে বলে শোনা যায় বিভিন্ন সময়। এ সমস্ত বিষয়ে প্রশাসনের দ্রুত নজরদারি প্রয়োজন বলেও জানান তিনি।

এদিকে নাটোর সদর থানার এসআই মামলার তদন্তকারী কর্মকর্তা নজরুল ইসলাম জানান, শাহিনের সহযোগী অপর আরো দুই জনকে আটক করা হয়েছে এবং মামলার তদন্তকাজ চলছে। জামিনের ব্যাপারে তিনি বলেন, এই বিষয় টি একান্তই আদালতের তারা এ ব্যাপারে কোন কিছু বলতে পারবেন না।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরের লালপুরে মুক্তিযুদ্ধ মঞ্চের উদ্যোগে বৃক্ষরোপন
পরবর্তী নিবন্ধনাটোরের বড়াইগ্রামে কিশোরী গণধর্ষণ, দুই অভিযুক্ত গ্রেফতার

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে