নাটোরের গুরুদাসপুরে ভূল অপারেশনে প্রসূতি মৃত্যুর প্রমাণ

0
391

গুরুদাসপুর,নাটোরকন্ঠ: নাটোরের গুরুদাসপুরে এ্যানেসথেশিয়া চিকিৎসক ছাড়াই সিজারিয়ান অপারেশনে প্রসূতি মারা যাওয়ার সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। সিভিল সার্জন কার্যালয়ের গঠিত তদন্ত কমিটির সভাপতি গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেন। খুব শিগগিরই সিভিল সার্জনের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে বলেও জানান তিনি।

এর আগে প্রসূতি মৃত্যুর ঘটনায় সংবাদ প্রচার করে নাটোরকন্ঠ সহ বেশ কিছু মিডিয়া। এর প্রেক্ষিতে ঘটনার কারণ অনুসন্ধানে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে জেলা সিভিল সার্জন। পরে ২ সেপ্টেম্বর ওই ক্লিনিকে অভিযান চালিয়ে বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগে দুই লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া প্রাথমিকভাবে অপারেশানের সময় এ্যানেসথেশিয়া চিকিৎসক না থাকার প্রমান পাওয়া গেছে তদন্তে।

উল্লেখ্য, গত ২৯ আগষ্ট রাতে প্রসব ব্যাথা নিয়ে হাজেরা ক্লিনিকে ভর্তি হন উপজেলার মশিন্দা মাঝপাড়া গ্রামের মনিরুল ইসলামের স্ত্রী রত্না। বিয়ের ১৫ বছর পর তিনি প্রথম সন্তানের মা হচ্ছিলেন। হাজেরা ক্লিনিকের স্বত্বাধিকারি চিকিৎসক আমিনুল ইসলাম সোহেল ৩০ আগষ্ট সকাল ৮টার দিকে এ্যানেসথেশিয়া চিকিৎসক ছাড়াই প্রসূতি রত্নার সিজারিয়ান অপারেশান করেন। অপারেশানের টেবিলে মারা যায় রত্না। আমিনুল ইসলাম সোহেল নাটোর সদর হাসপালের আবাসিক মেডিকেল অফিসারের দায়িত্বেও আছেন।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধগো-খাদ্য সংকটে দিশেহারা গুরুদাসপুরের কৃষক-খামারী
পরবর্তী নিবন্ধসেফটিপিন – মেরিন নাজনীন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে