নাটোরের নলডাঙ্গায় ইউএনও’র নেতৃত্বে “আমরা ১১জন”

0
462
Naldhanga

নাটোরকন্ঠ:  নাটোরের নলডাঙ্গার স্কাউট করোনা রেসপন্স টিমের ১০ তরুন আর উপজেলা নির্বাহী অফিসার মিলে টিম “আমরা ১১জন”। ৮ ই জুলাই বেলা ১১ টায় বিভিন্ন স্থান থেকে একের পর এক উপজেলা নির্বাহী অফিসারে কার্যলয়ে আসতে শুরু করে-রোভার স্কাউট লিডার নাটোর জেলা রোভার কাহারুল ইসলাম জয়,উপজেলা স্কাউটস এর যুগ্ম সম্পাদক ফিরোজ আহম্মেদ, নবাব সিরাজ উদ্ -দৌলা সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপের রোভার রবিউল ইসলাম,সাহিনুর ইসলাম নয়ন, হুমায়ুন রশিদ পলাশ,তরিকুল ইসলাম,শহীদ নজমুল হক সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপের রোভার রাম,মাহামুদুল হাসান,লিমন হোসেন ও পাটুল-হাপানিয়া স্কুল এন্ড কলেজ রোভার স্কাউট গ্রুপের শিহাবুল ইসলাম তাঁরা সকলেই স্কাউটের সদস্য।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে নলডাঙ্গা বাজারের সিএনজি স্ট্যাড,শেখ সাদী রোড,ভিআইপি রোড,মাছ বাজার, পৌরসভা মোড়, পেঁয়াজ বাজার সহ বিভিন্ন এলাকায় টিম “আমরা ১১জন” জনসচেতনতামূলক প্রচারণা চালায় ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে শতাধিক মাস্ক বিতরণ করা হয়। রোভার হুমায়ুন রশিদ পলাশ বলেন,করোনা কালীন সময়ে তাদের টিমটি প্রশাসনকে স্বাস্থ্যবিধি মেনে চলা,সামাজিক দূরত্ব নিশ্চিত করন জনসচেতনতামূলক প্রচারণা,হোম কোয়ারান্টাইন নিশ্চিত করণ,ত্রাণ বিতরণে সহ বিভিন্ন সহযোগিতা করেছে।

উপজেলা স্কাউটস এর যুগ্ম সম্পাদক ফিরোজ আহম্মেদ ও জেলা রোভার স্কাউট লিডার স্কাউটার কাহারুল ইসলাম জয় বলেন,রোভার স্কাউটরা সর্বদা দেশের প্রয়োজনে নানা দূর্যোগে ( বন্যা,জ্বলোচ্ছাস,ঘূর্ণিঝড়, হজ ক্যাম্প, অগ্নি নির্বাপন) সহ নানা কাজে মানুষের পাশে থেকে সেবা দেয়,তারই ধারাবাহিকতায় করোনা কালীন সময়ে স্কাউট করোনা রেসপন্স টিম গঠন করা হয় এবং বিভিন্ন সেবামূলক কাজে প্রশাসনকে সহযোগী দিয়ে যাচ্ছে, এবং ভবিষ্যতে ও এই ধারাবাহিকতা চলমান থাকবে। উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্কাউটস’র সভাপতি আব্দুল্লাহ আল মামুন বলেন, ৩৩৩ থেকে বার্তা এসেছে খাদ্য সহায়তার জন্য, হয়তো পৌঁছাতে হবে নলডাঙ্গার প্রত্যন্ত কোন এলাকায়। উপজেলা নির্বাহী অফিসার ব্যস্ত বিভিন্ন কাজে, হয়ত নিজে সশরীরে যেতে পারবেন না সব জায়গায়। কিন্তু,সরকারি ত্রান পৌঁছানো বন্ধ থাকেনি।

এগিয়ে এসেছেন নলডাঙ্গার ১০ তরুণ প্রাণ। সকলেই স্কাউটের সদস্য। সরকারি খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন অসহায় মানুষের বাড়িতে নিজ খরচে, ফুটিয়েছেন মানুষের মুখে হাসি। মানুষের মুখে হাসি দেখে সকল ক্লান্তি নিমিষেই ভুলে গেছেন তারা। নলডাঙ্গার ১০ তরুন আর উপজেলা নির্বাহী অফিসার মিলে টিম “আমরা ১১জন”। তবে খাদ্য সহায়তা নিয়ে মানুষের বাড়ি যাওয়ার পর কিছু বিরল অভিজ্ঞতাও হয়েছে তাদের। যেমন, মাধনগর ইউনিয়নের এক ব্যক্তির ৩৩৩ তে আবেদনের প্রেক্ষিতে সরকারি খাদ্য সহায়তা নিয়ে তার বাড়িতে হাজির হয় “আমরা ১১ জন” টিমের এক সদস্য। খাদ্য সহায়তা দেখে হাসতে হাসতে ঐ ব্যক্তি বলেন, “পরীক্ষা করে দেখছিলাম ৩৩৩ তে কাজ হয় কিনা, আমার খাবারের কোন দরকার নেই।” নলডাঙ্গার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে নিয়মিত প্রচারণা চালাচ্ছেন টিম আমরা ১১ জন। সকলের সম্মিলিত প্রচেষ্টায় করোনা ভাইরাসকে প্রতিরোধ সক্ষম আমরা হবোই।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরের গুরুদাসপুরের আবারো ২য় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টা
পরবর্তী নিবন্ধনাটোরের বাগাতিপাড়ায় স্বাস্থ্য বিধি না মানায় ১৫ জনকে অর্থদন্ড

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে