নাটোরের বড়াইগ্রামে আ’লীগ নেতার বিরুদ্ধে আশ্রয়ন প্রকল্পের ঘর জবর দখলের অভিযোগ

0
385
Boraigram

নাটোরকন্ঠ:
নাটোরের বড়াইগ্রামে জমশেদ উদ্দিনের নামে আশ্রয়ন প্রকল্পের বরাদ্দ কৃত ঘর জবর দখলের অভিযোগ উঠেছে প্রকল্পের সভাপতি ও স্থানীয় আ’লীগ নেতার বিরুদ্ধে । সোমবার ঘরের মালিক বাদী হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনোয়ার পারভেজ বরাবর একটি লিখিত অভিযোগ করেন । জমশেদ উদ্দীন উপজেলার গড়মাটি গ্রামের মৃত হারেজ উদ্দিনের ছেলে।

অভিযোগ সুত্রে জানা যায়, ২০০১ সালে জমশেদের নামে আশ্রয়ন প্রকল্পের একটি বাড়ী বরাদ্দ দেওয়া হয়। সে সময় থেকেই জমশেদ ঐ বাড়িতে তার বৃদ্ধা পঙ্গু মা’কে নিয়ে বসবাস শুরু করে । সম্প্রতি সময়ে তিনি মা’কে রেখে দিন মজুরের কাজে বিভিন্ন জেলায় গিয়ে থাকেন , কিন্তু জমশেদ বাড়িতে না থাকার সুযোগে হঠাৎ ই প্রকল্পের সভাপতি নজরুল ইসলাম ও স্থানীয় আ’লীগ নেতা মাহফুজ জমশেদের বৃদ্ধা মা’কে ওই বাড়ি থেকে নামিয়ে দিয়ে তার নজরুলের নিজ ছেলে সোহেলকে ঐ বাড়িতে তুলে দেন। এরপর জমশেদ তার বরাদ্দকৃত বাড়িতে উঠতে চাইলে বাধা দেয় নজরুল ইসলাম ও বিভিন্ন অপকর্মে সম্পৃক্ত স্হানীয় আওয়ামীলীগ নেতা মাহাফুজুর রহমান। বিষয়টি স্থানীয় চেয়ারম্যানকে অবহিত করেও কোন প্রতিকার পাননি ভুক্তভোগীরা। একজন বৃদ্ধাকে তার নিজ বাড়ি থেকে বের করে দেওয়াতে এলাকায় ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশকিছু এলাকাবাসী জানান- স্থানীয় আ’লীগ নেতা মাহফুজের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষর জালিয়াতি করে খাল লিজ দেওয়া, শহীদ মিনারের টাকা আত্মসাৎ, শিশু নির্যাতন মামলা, মাদক মামলা, চেক জালিয়াতি, খাদ্যবান্ধব কর্মসূচির কার্ডধারীর চাল আত্মসাৎ সহ অসংখ্য অভিযোগ রয়েছে। এই বিষয়গুলি খবরের পাতায় উঠেছে কয়েকবার, কিন্তু কোন এক অদৃশ্য শক্তিতে অপকর্ম করেই চলেছে এই আত্মস্বীকৃত আ’লীগ নেতা মাহফুজ।

এ বিষয়ে মাহফুজুর রহমান বলেন, ঐ ঘরে দীর্ঘদিন কেউ না থাকায় এবং সোহেলের বাড়িতে জনসংখ্যা বেড়ে যাওয়ায় সোহেলকে থাকতে বলা হয়েছে। একজনের ঘরে অন্যজনকে থাকার অনুমতি দিতে পারেন কিনা? জানতে চাইলে- তিনি কোন সদুত্তর দিতে পারেননি।

প্রকল্পের সভাপতি নজরুল ইসলাম বলেন, জমশেদ পরিবার নিয়ে ঈশ্বরদীতে থাকে, তার বৃদ্ধা মাকে এখানে ফেলে রাখায় তার মা মেয়ের বাড়িতে চলে যায়। তাই সোহেলকে ঐ বাড়িতে থাকতে বলা হয়েছে।

এ সকল বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে করোনা উপসর্গ নিয়ে ঢাকা ফেরত এক বৃদ্ধর মৃত্যু
পরবর্তী নিবন্ধনাটোরের লালপুরে আ’লীগ নেতার নামে ভুয়া ফেসবুক আইডি ,আনসার সদস্য আটক

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে