নাটোরের লালপুরের বিভিন্ন রাস্তাঘাটের বেহাল দশা, উন্নয়ন শুধু ভাষণে

0
253

নাটোরের লালপুরের বিভিন্ন রাস্তাঘাটের বেহাল দশা, উন্নয়ন শুধু ভাষণে

আল আমিন, লালপুর, নাটোর কণ্ঠ:
ছবিতে দেওয়া রাস্তাটি কি কেউ চিনতে পারছেন??? বিশেষ করে লালপুরে যারা বাস করেন; নিশ্চয় ই এই চিরপরিচিত এবং জনগুরুত্বপূর্ণ রাস্তাটি চিনতে খুব বেশি কষ্ট হবার কথা নয়!

হ্যা আপনি ঠিক ই বুঝতে পারছেন; এটা আর কোন এলাকার রাস্তা নয়; এটা লালপুর উপজেলার লালপুর ডিগ্রী কলেজ মোড়ের রাস্তা!

লালপুর এর কলেজ মোড়ের এই রাস্তা দিয়ে কোন যানবাহন তো দুরের কথা; স্বাভাবিকভাবে একজন মানুষ যে হেটে যাবে; সেই অবস্থা ও নেই!

প্রতিনিয়ত ই জনগুরুত্বপুর্ণ এই রাস্তায় ঘটছে দুর্ঘটনা। লালপুর কলেজমোড়ের এই রাস্তা দিয়ে চলাচল করে যাত্রীদের কষ্টের দুর্ভোগ পোহাতে দেখা যায়। ধীর গতি ও অত্যধিক ঝাঁকিতে যানবাহনের চালক ও যাত্রীদের বিরক্ত হতে দেখা গেছে।

সম্প্রতি লালপুর-বনপাড়া সড়কের কলেজমোড় এলাকায় দেখা যায়, যাত্রীবাহী একটি অটোরিকশা পানিভর্তি গর্তে পড়ে উল্টে গেছে। এতে দুই শিশুসহ অন্তত ছয় যাত্রী আহত হন। সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় শুরু হয় পথচারীর ভোগান্তি।

ভাবছেন; এটা কোন বিল বা পুকুরের দৃশ্য?

ছবিটিতে আপনারা সবাই যেটা দেখতে পাচ্ছেন; সেটা আর কোথাও নয়; হ্যা; এটা সেই যায়গা; এক সময়ের বিখ্যাত কাঁসা শিল্পের জন্য বিখ্যাত নাটোর জেলার লালপুর উপজেলার লালপুর বাজারের মোড়ে পাওয়ার ট্রলি উল্টে যাওয়ার সাম্প্রতিক দৃশ্য।

মাঝেমধ্যে ই এই ধরনের দৃশ্যগুলো দেখে মনে হয়; যেন কোন এক অজ্ঞাত কারনে আমরা বারবার অসহায় হয়ে পড়ছি! কোন এক অশুভ শক্তির কারনে হচ্ছেনা এই সমস্ত রাস্তাঘাট, ব্রিজ কিংবা কালভার্টের নির্মান!

অনেকবার আমরা যারা সাংবাদিকগন আছি; তারা বিভিন্নভাবে প্রতিবেদন লিখেছি অনেক পত্রিকা কিংবা নিজের ফেসবুক ওয়ালে। কিন্তু ঐ যে সেই মাঝেমধ্যে এই জনগুরুত্বপূর্ণ রাস্তাগুলো লোক দেখানো সংস্কার করা হয়! মনে হয় যেন কেউ নেই এই রাস্তাগুলো দেখবার জন্য অথবা নতুন আর মজবুত রাস্তা করবার জন্য আমাদের এই জন্মস্থান নাটোরের লালপুর উপজেলায়!

আর কতদিন এভাবে চলতে থাকবে??? আদৌ ও কি পাবো আমরা সেই রাস্তা উন্নয়ন নামক সোনার হরিণ এর দেখা???

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরের নলডাঙ্গা পৌরসভায় সড়ক আরসিসি করন কাজের উদ্বোধন
পরবর্তী নিবন্ধনাটোরের বড়াইগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে