করোনা উপসর্গ নিয়ে নাটোরের সিংড়ায় গৃহবধূর মৃত্যু, পুরো গ্রাম লকডাউন

0
632
নাটোর, করোনা

নাটোরকন্ঠ:

করোনা উপসর্গ নিয়ে নটোরের সিংড়া উপজেলার কুড়িপাকুড়িয়া গ্রামের আরজিনা বেগম ৩৫ নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। তিনি বগুড়ার মোহাম্মদ আলী হসপিটালে ভর্তি ছিলেন। পরে পুরো গ্রাম লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

নাটোরের সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান জানান, সিংড়া উপজেলার কুড়িপাকুড়িয়া গ্রামের আরজিনা বেগম ৩৫ নামে এক গৃহবধূ সর্দি জ্বর নিয়ে চিকিৎসাধীন ছিলেন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে। সেখান থেকে তাকে মোহম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে নেয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুরে তিনি মৃত্যুবরণ করেন।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ জানান, ঘটনার পরপরই সিংড়ার ওই গ্রাম লকডাউন করা হয়েছে। স্বাস্থ্য বিভাগের মাধ্যমে মৃত ব্যক্তির রক্তের নমুনা সংগ্রহ করা হচ্ছে পাশাপাশি বিশেষ ব্যবস্থায় দাফনের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

এদিকে আমাদের সিংড়া সংবাদদাতা জানান,

জ্বর, সর্দি ও গলাব্যথা নিয়ে মারা যাওয়া গৃহবধূর নাম আরজিনা বেগম (৩৫)। তিনি উপজেলার সুকাশ ইউনিয়নের কুড়িপাকিয়া গ্রামের ফরিদ প্রামাণিকের স্ত্রী। বৃহস্পতিবার সকালে বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালে মারা যান তিনি।

সিংড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমিনুল ইসলাম দুপুরে বলেন, বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল থেকে দুপুরে নাটোরের সিভিল সার্জনকে সিংড়ার ওই নারীর মৃত্যুর খবর জানানো হয়েছে। ওই নারীর অন্যান্য রোগের পাশাপাশি জ্বর, সর্দি ও গলাব্যথা ছিল। তিনি বেশ কিছুদিন ধরে ওই হাসপাতালে ভর্তি ছিলেন। বৃহস্পতিবার তাঁর মৃত্যু হয়। করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না, তা নিশ্চিত হতে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। এদিকে আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী প্রশিক্ষণপ্রাপ্ত ব্যক্তিদের দিয়ে লাশটি দাফনের জন্য উপজেলা স্বাস্থ্য বিভাগ প্রস্তুতি নিচ্ছিল। একই সঙ্গে পুরো গ্রামটি লকডাউন করা হয়েছে। ওই গ্রামে কেউ যেন না ঢোকে এবং গ্রাম থেকে কেউ বের না হয় সে ব্যাপারে ব্যবস্থা নিতে বলা হয়েছে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে। নমুনার ফলাফল পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

নাটোরের সিভিল সার্জন কাজী মিজানুর রহমান বলেন, গত ২৪ ঘণ্টায় নাটোরের আরও চারজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়েছে। বুধবার যে চারজনের নমুনা পাঠানো হয়েছিল তার ফলাফল এখনো জানা যায়নি।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধপৃথিবী আবার শান্ত হবে -কবি চিন্ময় সরকার’এর কবিতা
পরবর্তী নিবন্ধনাটোরে সন্ত্রাসী কায়দায় ইট ভাটা দখলের অভিযোগ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে