নাটোরে আজ একই দিনে আক্রান্ত ৩১ জন, আরো বেশি আক্রান্তের আশংকা

0
5441
নাটোর করোনা আপডেট

স্টাফ রিপোর্টারঃ
গত ২৪ ঘন্টায় নাটোর শহরের হরিশপুর, ফুলবাগান ও মোহনপুর এলাকার ১২ জন, লালপুরের ৭ জন সহ মোট ৩০জন করোনায় আক্রান্ত হয়েছেন। কয়েকটি ধাপে নমুনা পরীক্ষার রিপোর্ট আসায় সঠিক সংখ্যা নির্নয়ে হিমসিম খাচ্ছেন স্বাস্থ বিভাগের কর্মীরা। গতকাল সন্ধার পর থেকে ৩টি ধাপে ৩০ জন আক্রান্ত হবার বিষয়ে নিশ্চিত হয়েছে স্বাস্থ বিভাগ। প্রখমনে রাজশাহী ল্যাব থেকে ৭ জন সনাক্তের খবর আসে। এর পর ভোর রাতে ১৩ জন। আর শুক্রবার দুপুরে রামেক ল্যাব থেকে ১ জন ও ঢাকা থেকে ১০ জন মোট ১১ জনের আসে । এনিয়ে মোট ৩১ জন । এদিকে আক্রান্তের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা প্রকাশ করেছেন নাটোরের সিভিল সার্জন কাজী মিজানুর রহমান।

এর মধ্যে বাগাতিপাড়ায় একজন চিকিৎসক রয়েছেন। নাটোরের সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন , গত বৃহস্পতিবার রাত্রী ৮ টা নাগাদ রামেক ল্যাব থেকে ৭ জন করোনা পজেটিভের রিপোর্ট অসে। কিন্তু মধ্যরাত্রীতে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট ল্যাব থেকে আরো ১৩ জন আক্রান্তের রিপোর্ট আসে। আবার শুক্রবার দুপুরে আরো ১০ জনের পজেটিভ রিপোর্ট আসে। এদের মধ্যে নাটোর শহরের হরিশপুর, ফুলবাগান ও মোহনপুর এলাকায় রয়েছেন ১০জন এবং বাগাতিপাড়া উপজেলারয় একজন চিকিৎসক রয়েছেন। এই ঘটনায় বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্র লকডাউন ঘোষণা করা হয়েছে। অপরদিকে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১২৭ জন।

সিভিল সার্জন জানান, ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট ল্যাব থেকে পাওয়া রিপোর্ট অনুযায়ী নাটোরে শহরের হরিশপুর ও মোহনপুরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন ১০ জন। অপরদিকে রামেক ল্যাব থেকে পাওয়া রিপোর্ট অনুযায়ী নাটোর শহরের রয়েছেন আরো দুজন । এনিয়ে গত ২৪ ঘন্টায় নাটোর শহরেই করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন ১২জন। অপরদিকে ঢাকার রিপোর্ট অনুযায়ী বাগাতিপাড়া উপজেরা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ নাজমুল হাসান সহ আরো ৩জন করোনা পজেটিভ হয়েছে। অপরদিকে রামেকের রিপোটর্ েআক্রান্ত হন একজন স্বাস্থ্য কর্মি। ফলে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রকে লক ডাউন ঘোষণা করা হয়েছে।

নাটোরের সিভিল সার্জন ডাঃ মিজানুর রহমান জানান, রাত্রী ৮ টার দিকে রামেকের করোনা ইউনিটের ভাইরোলজি বিভাগ ল্যাব টেস্টের পর ইমেইলে জেলায় ৭ জন করোনা পজেটিভ শনাক্ত করেন। এদের মধ্যে নাটোর সদরে দুই জনই নাটোর শহরের বাসিন্দা। বড়াইগ্রামে ৩ জনের মধ্যে ১ জন স্বাস্থ্য কর্মি। লালপুরে একজন ও বাগাতিপাড়ায় ১ জন স্বাস্থ্যকর্মি করোনা পজিটিভ হয়েছেন। এরমধ্যে বড়াইগ্রামে একজন স্বাস্থ্য কর্মি পুনরায় করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। এই স্বস্থ্য কর্মি করোনায় আক্রান্ত হওয়ার পরে একবার নেগেটিভ রেজাল্ট এসেছিল।

সিভিল সার্জন মিজানুর রহমান আরো জানান আক্রান্ত ব্যক্তিদের হোম আইসলেশানের বিষয়টি নিশ্চিত করাসহ বাড়ি লক ডাউন করা হয়েছে এবং আক্রান্তদের সংস্পর্শে যারা এসেছিলেন তাদের সকলের নমুনা সংগ্রহ করা চলছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধরাজশাহী থিয়েটার এবং কচিপাতা থিয়েটারের একজন কর্ণধার তাজুল ইসলাম
পরবর্তী নিবন্ধনাটোরে করোনা ভয়ঙ্কর রূপে, রেড জোনের দিকে এগিয়ে, স্বাস্থ্যবিধি মানছেনা কেউ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে