নাটোরে আজ শনিবার দুবাই ফেরত সহ ৩ জন করোনা আক্রান্ত

0
496
নাটোর করোনা আপডেট

নাটোরকন্ঠ: নাটোরে আজ ৩ জন করোনা আক্রান্ত (সনাক্ত) হয়েছে।  ৩ জনই বড়াইগ্রাম থানার বাসিন্দা । এদের একজনের বাড়ি আহম্মেদপুর, একজনের জোনাইল ও অপরজন বড়াইগ্রাম সদরের। এদের মধ্যে একজন দুবাই ফেরত রয়েছেন কলে জানায় সিভিল সার্জন অফিস। এ নিয়ে নাটোর জেলায় আক্রান্তর সংখ্যা দাঁড়ালো ১৫৯ জনে। বিষয়টি নিশ্চিত করেছেন নাটোরের সিভিল সার্জন কাজী মিজানুর রহমান। আক্রান্তদের বাড়ি লকডাউন সহ প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে রাজশাহী বিভাগে বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। এক্ই সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখা।  বিভাগের মধ্যে আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে ডেঞ্জার জোনে রয়েছে বগুড়া জেলা। জেলা ওয়ারী পরিসংখ্যানে ২৬ জুন সকাল পর্যন্ত দেখা যায় ,আ্ক্রান্তের দিক থেকে প্রথম রয়েছে বগুড়া, দ্বিতীয় পাবনা , তৃতীয় অবস্থানে রাজশাহী চতুর্খ সিরাজগঞ্জ পঞ্চম নওগাঁ ষষ্ঠ নাটোর সপ্তম জয়পুর হাট এবং সবশেষ অবস্থানে রয়েছে রয়েছে চাপাইনবাবগঞ্জ । মঙ্গলবার পর্যন্ত রাজশাহী বিভাগে মোট করোনা পজেটিভ হলেন ৪হাজার ৫৮৯ জন। এর মধ্যে মারা গেছেন ৬৬ জন।

রাজশাহী বিভাগের মধ্যে শুধুমাত্র বগুড়াতেই আক্রান্ত হয়েছে ২হাজার ৬’শ ২ জন। শুধুমাত্র গতকালই বগুড়াতে করোনা পজেটিভ শানাক্ত হয়েছেন ৮৬ জনগত ২৪ ঘন্টায় রাজশাহী বিভাগে করোনা শানক্ত হয়েছেন রাজশাহীর ৬৮, চাঁপাইনবাবগঞ্জে ৫৪ জন, নওগাঁয় ২০৫ জন, নাটোরে ৫৫ জন, জয়পুরহাট ১৩৬ জন, বগুড়ায় ৩১৭ জন, সিরাজগঞ্জ ১৮ জন ও পাবনায় ৩২ জন।এর আগে নাটোর সপ্তম অবস্থানে থাকলেও আক্রান্তর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় নাটোরের অবস্থান একণ ষষ্ঠে। যে ৬৬ জন করোনায় আ্রকান্ত হয়ে মারা গেছেন তারা হলেন বগুড়ায় ৪৩ জন, পাবনায় আটজন, রাজশাহীতে সাতজন, নওগাঁয় চারজন, সিরাজগঞ্জে তিনজন ও নাটোরে একজন।

অপরদিকে সুস্থ হয়েছেন ৮৫৫ জন । এরমধ্যে রাজশাহীর ৬৮, চাঁপাইনবাবগঞ্জে ৫৪ জন, নওগাঁয় ২০৫ জন, নাটোরে ৫৫ জন, জয়পুরহাট ১৩৬ জন, বগুড়ায় ৩১৭ জন, সিরাজগঞ্জ ১৮ জন ও পাবনায় ৩২ জন।

শুক্রবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেন।তিনি আরো জানান
রাজশাহী বিভাগের মধ্যে রাজশাহী বিভাগীয় শহরে দুইটি, বগুড়ায় দুইটি ও সিরাজগেঞ্জে একটির ল্যাবে করোনা পরীক্ষা করা হচ্ছে।পাবনায় একটি পিসিআর র‌্যাব স্থাপন করা হলেও সেখানে এখনো করোনার নমুনা পরীক্ষা চালু করা হয়নি।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরের সিংড়ায় ট্রাক উল্টে কৃষক নিহত
পরবর্তী নিবন্ধনাটেরের গুরুদাসপুরে প্রেমর টানে শিকলবন্দী জীবন ‌

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে