নাটোরে ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের দাবীতে মানববন্ধন স্বারকলিপি

0
252

নাটোরে সকল রেজিষ্ট্রেশন প্রাপ্ত স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসাকে জাতীয়করণের দাবীতে মানববন্ধন স্বারকলিপি প্রদান

নাটোর কন্ঠ: নাটোরে সকল রেজিষ্ট্রেশন প্রাপ্ত স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসাকে জাতীয়করণের দাবীতে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি প্রদান করেন। বুধবার বেলা এগারোটার দিকে নাটোর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই মানববন্ধন কর্মসূচী পালন ও জেলা প্রশাসেকর কাছে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি করেন।

মাওলানা ইনতাজবিন হাকিমের সভাপতিত্বে এই মানববন্ধনে বক্তব্য রাখেন, নাটোর জেলা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির সিনিয়র সহ-সভাপতি মোঃ শাহজাহান আলী,সহ- সভাপতি মোঃ এলাহী বক্স, সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম ও সাংগাঠনিক সম্পাদক মোঃ সেলিম রেজা। বক্তারা বলেন, মাদ্রাসা শিক্ষা বোর্ডের শর্ত পূরণ করে রেজিষ্ট্রেশন প্রাপ্ত হয়ে শিক্ষা মন্ত্রনালয়ের নিয়মানুযায়ী সকল কার্যক্রম পরিচালনা করে আসছে। এবং একই পরিপত্রে রেজিষ্ট্রেশনকৃত বেসরকারী প্রাইমারী ও স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষদের বেতন পাঁচশত টাকা করা হয় এবং ২০১৩ সালে মহাজোট সরকার ২৬ হাজার ১শ ৯৩ টি বেসরকারী প্রাইমারী স্কুল জাতীয়করণ করলেও আমরা অবহেলিত থেকে যায়। তারাও সকাল নয়টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শিক্ষার্থীদের পাঠ দান করান আমরাও একই সময় ব্যয় করে পাঠদান করাই তাহলে বৈষম্য কেন?

বক্তারা আরো বলেন, ২০১৮ সালের জানুয়ারীতে এই শিক্ষকদের ধর্মঘট ও অনশন চলমান অবস্থায় সরকারের প্রতিনিধিরা এসে তাদের দাবী মেনে নেয়ার আশ্বাস দিলেও আজো তা বাস্তবায়ন হয়নি। তারা আরো বলেন, দ্রব্যমূল্যের এই বাজারে মা- বাবা ও পরিবার নিয়ে অবর্নণীয় কষ্টে আছি। আমরা এই শিক্ষক সমাজ আজ পারিবারিক ও সামাজিকভাবে অবহেলিত ও লাঞ্জিত। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারনে বেতন বঞ্চিত স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকেরা মানবেতর জীবন যাপন করছে।

তারা মুজিব বর্ষে সাত দফা দাবী পেশ করেন, প্রাইরারীর ন্যায় সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসাকে জাতীয়করণ, কোডবিহীন মাদ্রাসাগুলোকে কোর্ডের অন্তর্ভুক্তকরন, একজন আলিম পাশ শিক্ষকের পরিবর্তে একজন এস. এস. সি পাশ শিক্ষক নিতে হবে, প্রাইমারীর ন্যায় অফিস সহকারী নিয়োগ, পিটিআই ট্রেনিংয়ের ব্যবস্থা করা,আসবাবপত্রসহ ভবন নির্মান ও প্রাইমারীর ন্যায় মাদ্রাসার স্থায়ী রেজিষ্ট্রেশনের ব্যবস্থাকরন করা।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধপিটিআই মোড়ে সড়ক দূর্ঘটনায় আহত সেই কলেজ ছত্রের মৃত্যু
পরবর্তী নিবন্ধবিএনপি জনগণ দ্বারা প্রতাখ্যাতঃ এমপি বকুল

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে