নাটোরে করোনা রোগীর সেবায় ‘বিপন্নের পাশে’ সংগঠনের আত্মপ্রকাশ

0
423
nATORE KANTHO

নাটোর কন্ঠ : নাটোরে হঠাৎ করোনা আক্রান্তের হার বেড়ে গেছে। করোনার প্রকোপ ঠেকাতে সরকারিভাবে নেওয়া হয়েছে নানামুখী উদ্যোগ। পাশাপাশি বেসরকারি ভাবে করোনা রোগীর সহায়তায় জন্য, নাটোরের সুশীল সমাজের নাগরিকরা গঠন করেছেন ‘বিপন্নের পাশে’ নামে একটি সংগঠন। সংগঠনটির পক্ষে সুশীল সমাজের নাগরিক এড.সুখময় বিপলু, প্রেস বিজ্ঞপ্তিতে জানান-

“বিশুদ্ধ বিজ্ঞান এই প্রকৃতিতে ব্যাধি বধে অদ্বিতীয় গাছেদের শক্তির মতন,/ মানসিক জরাজয়ী এসো চির সবুজেরা বিপন্নের পাশে এসো রই মৃত্যুপণ।”/

ভয়ঙ্কর করোনার প্রকোপ বৃদ্ধির কারণে সরকারি হাসপাতালে অক্সিজেন সঙ্কট দেখা দিলে যাতে অন্তত বিপন্ন কিছু মানুষকে অক্সিজেন দিয়ে জীবন বাঁচানোর চেষ্টা করা যায় তজ্জন্য নাটোরে সম্প্রতি বেসরকারি উদ্যোগে গড়া হয়েছে “বিপন্নের পাশে” নামে একটি জনসেবামূলক সংগঠন। বিপন্নের পাশে সংগঠনের আহ্বায়ক, মীর আ. রাজ্জাক এবং যুগ্ম আহ্বায়ক আলতাফ হোসেন ও দেবাশীষ রায়।

ইতোমধ্যে উক্ত সংগঠনের উদ্যোগে নাটোরের কিছু দানশীল-মানবিক হৃদয় ব্যক্তিবর্গের আন্তরিক সহযোগিতায় অক্সিজেন সিলিন্ডার যোগাড়ের কাজ চলছে। পাশাপাশি করোনা আক্রান্ত বিপন্ন রোগীকে বাড়ি বাড়ি গিয়ে অক্সিজেন দেয়ার ব্যাপারে নিবেদিত প্রাণ কিছু সাহসী-ত্যাগী স্বেচ্ছাসেবক এগিয়ে এসেছেন।

এখন ওইসব স্বেচ্ছাসেবকগণকে সরকারি হাসপাতালের ডাক্তার দ্বারা ০৩/৬/২০২১ খ্রি. তাং বৃহস্পতিবার দুপুর ১২টায় নাটোর সদর হাসপাতালের অডিটোরিয়ামে সংক্ষিপ্ত প্রশিক্ষণের ব্যবস্থা নেয়া হয়েছে। মানুষের বিপদে এই গভীর সংকটের সময় আপনাদের কাছে যার যার সামর্থ্য মতো মানুষকে বাঁচানোর জন্য অক্সিজেন সিলিন্ডার দানসহ আর্থিক সহায়তা দিয়ে এবং স্বেচ্ছাসেবক দিয়ে সহযোগিতা করার জন্য উক্ত সংগঠনের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধসহ উদাত্ত আহ্বান রইল।

আহ্বানে, ‘বিপন্নের পাশে’ সংগঠনের পক্ষে এড.সুখময় বিপলু, সম্পাদক, ইঙ্গিত থিয়েটার-নাটোর, ০১৭১৮-৯৩৬৪৪৫। যোগাযোগের স্থান- ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরি, কাপুড়িয়াপট্টি, নাটোর।

মোবাইল নম্বর মীর আ. রাজ্জাক ০১৭১৫-৮৪৩৫৩৪, আলতাফ হোসেন ০১৭১৮-৮৩৫০০৫, দেবাশীষ রায় ০১৭৫৩-৮৮৮৩১৪, অধ্যক্ষ আ. রাজ্জাক ০১৭৩৯-৭৯১৫২৯, অলক মৈত্র ০১৭১৫-২৭০৩৪৯, এড.খগেন্দ্রনাথ রায় ০১৭১৬-০১৯১৫৮।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধটাকার বস্তা পাওয়া গেলো রাস্তার পাশে !
পরবর্তী নিবন্ধনাটোরের নতুন জেলা প্রশাসক শামীম আহমেদ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে