নাটোরে গুজব ছড়ানোয় স্কুল ছাত্র আটক, অভিভাবকরা সাবধান!

0
458
korona

নাটোরকন্ঠ:
নাটোরে মোবাইল ফোনে কল করে সুমন নামে সপ্তম শ্রেণির এক স্কুল ছাত্র করোনা হয়েছে এমন মিথ্যা প্রচারনায় বা গুজব ছড়ানোর দায়ে ওই ছাত্রকে আটক করেছে পুলিশ। পাশাপশি তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। এদিকে অভিভাবকদের অনুরোধ করা যাচ্ছে, আপনাদের সন্তানদের প্রতি খেয়াল রাখুন তারা যেন মোবাইলের অপব্যবহার করে এরুপ বিভ্রান্তমূলক তথ্য প্রদান না করে।

পুলিশ জানায়, নিছক মজা লুটার জন্যই ওই ছাত্র সরকারের বিভিন্ন পরিসেবা নম্বরে ফোন করে নিজেকে আব্দুল করিম পরিচয় দিয়ে জানান, সে করোনায় আক্রান্ত ব্যক্তি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল হতে চিকিৎসাধীন অবস্থায় পালিয়ে এসেছেন। বর্তমানে শ্বাস কষ্টে ভুগছেন, তার জরুরী চিকিৎসা দরকার । জেলা পুলিশের পক্ষ থেকে এরপর আব্দুল করিমকে উদ্ধার অভিযানে মাঠে নামে।

অপরদিকে নাটোর-২ আসনের সংসদ সদস্য জনাব শফিকুল ইসলাম শিমুল উদ্ধারকারী দলসহ তাকে উদ্ধারের চেষ্টা করলে আটক ছেলেটি ৪ বার মিথ্যা ঠিকানা প্রদান করে হয়রানি করে। কোথাও তাকে খুজে না পেয়ে তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে নাটোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাতের নেতৃত্বে পুলিশের একটি দল নাটোর সদর উপজেলার লক্ষীপুর টলটিলিয়া পাড়া থেকে মোবাইলসহ সুমন নামের সেই ছেলেটিকে সেমাবার সন্ধা সাড়ে সাতটার দিকে আটক করে। আটক সুমন-(১৪) একই গ্রামের মোঃ নরীনুরের ছেলে।

পুলিশের প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায় আটক ছেলেটির মোবাইল সিডিআর পর্যালোচনায় দেখা যায় ৬ এপ্রিল হতে ২০ এপ্রিল পর্যন্ত সে সরকারী টোল ফ্রি ৩৩৩ নম্বরে ৩১৬ বার, ১৬২৬৩ নম্বরে ৬৩ বার, ১০৬৫৫নম্বরে ৪০ বার, ১০৯ নম্বরে ৩১ বার এবং ৯৯৯ এ ২৩ বার কল করে বিভিন্ন রকম বিভ্রান্তিমূলক তথ্য প্রদান করেছেন। এরুপ কার্যের ফলে সরকারী সম্পদ ও সময় যেমন অপচয় হচ্ছে, তেমনি ভূক্তভোগী জনগণ সরকারী গুরুত্বপূর্ণ সেবা হতে বঞ্চিত হচ্ছেন। পাশাপাশি মিথ্যা তথ্য প্রদান করায় মাঠ পর্যায়ে কর্মরত পুলিশ প্রশাসনসহ দায়িত্বরত অন্যান্য সংস্থা হয়রানির শিকার হচ্ছে।

অভিভাবকদের অনুরোধ করা যাচ্ছে, আপনাদের সন্তানদের প্রতি খেয়াল রাখুন তারা যেন মোবাইলের অপব্যবহার করে এরুপ বিভ্রান্তমূলক তথ্য প্রদান না করে। এ বিষয়ে আটক সুমনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধদুঃখ করো না মেয়ে -কবি সুলেখা শামুক‘এর কবিতা
পরবর্তী নিবন্ধনাটোর জেলায় আজ মঙ্গলবার পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়নি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে