নাটোরে প্রতিবন্ধী বিদ্যালয়সমুহের স্বীকৃতি ও এমপিও প্রদানের দাবীতে সংবাদ সম্মেলন

0
363

স্টাফ রিপোর্টার নাটোরকন্ঠ : প্রতিবন্ধী বিদ্যালয়সমুহের স্বীকৃতি ও এমপিও প্রদানসহ ১১ দফা দাবীতে নাটোরে সংবাদ সম্মেলন
করেছে প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতি।

আজ বুধবার বেলা সাড়ে ১২ টার দিকে শহরের কান্দিভিটাস্থ প্রতিবন্ধী বিদ্যালয়ে তারা এই কর্মসুচি পালন করে। নাটোর প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ আলেয়া খাতুনের সভাপতিত্বে প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রতিবন্ধী শিক্ষক সমিতি জেলা শাখার আহবায়ক আকরাম হোসেন, সিংড়া চলনবিল প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঞ্জুমান আরা , নাজিরপুর প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুল ইসলামসহ শিক্ষক নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, প্রতিবন্ধী ব্যক্তিদের জীবনমান উন্নয়নে প্রতিবন্ধীতা সম্পর্কিত সমন্বিত বিশেষ শিক্ষা নীতিমালা, বাংলাদেশ গেজেট আকারে প্রকাশিত হয়েছে। সরকারী সিদ্ধান্ত মোতাবেক তারা গত বছরের ১ জানুয়ারী অনলাইনে বিদ্যালয়গুলোর স্বীকৃতি প্রদান ও এমপিওভুক্ত করণের আবেদন করেন।

এছাড়াও স্ব স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সভাপতি করে বিদ্যালয়ের ১৩ সদস্য বিশিষ্ট ম্যানেজিং কমিটি গঠন করা হয়। কিন্তু অদ্যাবধি বিদ্যালয়গুলো এমপিও ভুক্ত এবং শিক্ষক কর্মচারীদের বেতনভাতা না হওয়ায় তারা মানবেতর জীবন যাপন করছেন।

এ অবস্থায় গত বছরের ২৯ নভেম্বর তারা বিদ্যালয়গুলোর স্বীকৃতি প্রদান ও এমপিওভুক্ত করণ, শিক্ষক কর্মচারীদের শতভাগ বেতনভাতা নিশ্চিতকরণ সহ ১১ দফা দাবীতে মানববন্ধন করেন এবং জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে তাদের দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করেন।

কিন্তু এর পরেও কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। আগামী ফেব্রæয়ারীর প্রথম সপ্তাহের মধ্যে তাদের দাবী দাওয়া পুরণ করা না হলে তারা ঢাকায় অনশনসহ বিভিন্ন কর্মসুচি গ্রহণ করবেন বলে ঘোষণা দেন।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে পুলিশ লাইনস স্কুল এন্ড কলেজের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন
পরবর্তী নিবন্ধনলডাঙ্গায় স্বাধীনতা শিক্ষক পরিষদের কমিটি গঠন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে