নাটোরে ফ্রিলান্সিং ও ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ বিষয়ক সেমিনার

0
196

নাটোরে ড্রিমার আইটির উদ্যোগে ফ্রিলান্সিং ও ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ বিষয়ক সেমিনার

নাটোর প্রতিনিধি :
করোনাকালে ফ্রিল্যান্সিং কাজের চাহিদা বেড়েছে। ফ্রিল্যান্সিং নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছে বিশ্বের বড় বড় প্রতিষ্ঠান।পুরো বিশ্বে আউটসোর্সিং পেশাজীবীদের বাজার তৈরি হয়েছে।
আর বাংলাদেশও এক্ষেত্রে আউটসোর্সিংয়ে পিছিয়ে নেই।
এরই ধারাবাহিকতায় নাটোরের লালপুর উপজেলায় ড্রিমার আইটির ব্যবস্থাপনা পরিচালক তরুন উদ্যোগক্তা সুলতান মাহমুদ জনির উদ্দোগে ফ্রি ফ্রিল্যান্সিং ও কম্পিউটার প্রশিক্ষণ বিষয়ক এক সেমিনার অনুষ্টিত হয়েছে।

শুক্রবার সকালে উপজেলার ওয়ালিয়ায় ফ্রি প্রশিক্ষণ কেন্দ্রে এই সেমিনারের আয়োজন করা হয়।এ সময় উপস্থিত ছিলেন, ওয়ালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনিসুর রহমান, ওয়ালিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফারুক হোসেন, ওয়ালিয়া হাকিমুন্নেছা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রাকিবুল ইসলাম,ড্রিমার আইটির সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোঃ আবু তাহের,ট্রেইনার মোঃ লামিম সাইফ,ম্যানেজার মোঃ মেহেদী হাসান প্রমুুখ।

খাতসংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, বিশ্বে আউটসোর্সিং তালিকায় তৃতীয় স্থানে থাকা বাংলাদেশের প্রায় ছয় লাখের বেশি মানুষ আউটসোর্সিং কাজের সঙ্গে জড়িত।প্রযুক্তিনির্ভর পেশাদার হিসাবরক্ষক তৈরিতে দেশেও এখন কাজ করছে বেশ কিছু প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠান থেকে এন্ট্রি লেভেল অ্যাকাউন্টিংবিষয়ক পেশাদার দক্ষতা অর্জন করে ফ্রিল্যান্সিং খাতে আসার সুযোগ রয়েছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধবড়াইগ্রামে মেয়র প্রার্থী কালাম সমর্থকদের শোডাউন
পরবর্তী নিবন্ধনাটোরে র‍্যাব-৫ এর উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে