নাটোরে বৃক্ষরোপন কার্যক্রম উদ্বোধন

0
283
Tree

নাটোরকন্ঠ: নাটোরে প্রধামন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় বৃক্ষরোপন কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।  শনিবার দুপুরে শহরের মাদ্রাসা মোড়ে স্বাধীনতা চত্বরে এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর-২ (নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম সভাপতিত্বে প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি পর্যায়ে একটি করে ফলজ, বনজ ও ঔষধি গাছ বিতরণের এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, জেলা অতিরিক্ত বন কর্মকর্তা সত্যেন্দ্র নাথ সরকার, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও জজকোর্টের পিপি এডভোকেট সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু, জেলা কৃষক লীগের সভাপতি কামাল উদ্দিন মাস্টার প্রমুখ।

সভায় বৃক্ষ রোপনের পাশাপশি বৃক্ষ সংরক্ষণ, জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলা, নানা বিষয় উল্লেখ করে বক্তারা বক্তব্য প্রদান করেন।

জেলা অতিরিক্ত বন কর্মকর্তা সত্যেন্দ্র নাথ সরকার জানান, ‘জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় সারা দেশ ব্যাপী ব্যাপক বনায়নের লক্ষ্যে মাননীয় সংসদ সদস্যবৃন্দের সুপারিশে বিনামূল্যে চারা বিতরণ’ কর্মসূচী এবং ‘প্রান্তিক ভ‚মিতে রোপনের লক্ষ্যে চারা বিতরণ’ কর্মসূচীর আওতায় জেলা বন বিভাগ দেড় লক্ষাধিক ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণের লক্ষ্যে উৎপাদন করেছে। উভয় কর্মসূচীর অধীনে নাটোর সদর উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান এবং ধর্মীয় প্রতিষ্ঠানসহ প্রাতিষ্ঠানিক এবং ব্যক্তি পর্যায়ে প্রায় পঞ্চাশ হাজার গাছের চারা বিতরণ করা হচ্ছে। ইতোমধ্যে জেলার তিনটি উপজেলায় এই কর্মসূচী বাস্তবায়ন শুরু হয়েছে। আগামী সোমবার নলডাঙ্গা উপজেলায় একই পরিমাণ গাছের চারা বিতরণ কর্মসূচী শুরু হবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরের লালপুরে নারীর অর্ধগলিত মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধনাটোরে শনিবার আরো ১৫ জন করোনা আক্রান্ত, জেলায় মোট ২৩০ রেড জোনের দিকে নাটোর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে