নাটোরে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’এর উদ্বোধন

0
174

নাটোর কণ্ঠ : শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির মাধ্যমে অপুষ্টিজনিত মৃত্যু ঝুঁকি কমানো এবং দেহের স্বাভাবিক বৃদ্ধির সহায়ক হিসাবে নাটোরে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র উদ্বোধন করা হয়েছে।

আজ রবিবার সকাল ১০টার দিকে নাটোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ মুহাম্মদ মশিউর রহমান, সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা সারমিনা ছাত্তার, পৌর মেয়র উমা চৌধুরি জলি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহাবুবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুলাহ আল সাকিব বাকিসহ কর্মকর্তাবৃন্দ।

সিভিল সার্জন ডাঃ মুহাম্মদ মশিউর রহমান জানান, এবার জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৫হাজার ৫শ’ ৬২ জন শিশুকে একটি করে উচ্চ ক্ষমতা সম্পন্ন নীল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ২৩ হাজার ৩৩ জন শিশুকে একটি করে উচ্চ ক্ষমতা সম্পন্ন লাল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

এজন্য জেলায় ১৩৮৮টি কেন্দ্রে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের মাঠ কর্মী ও স্বেচ্ছাসেবক সহ ৩ হাজার ৩ শ’ ৪৭ জন কর্মী ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানোর কাজে নিয়োজিত রয়েছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরের গুরুদাসপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ‘প্রবীণ স্বাস্থ্যসেবা কর্ণার’ উদ্বোধন
পরবর্তী নিবন্ধনাটোরের তৃণমূল নারী উদ্যোক্তাদের বিকাশ সাধনে কর্মশালা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে