নাটোরে মাধ্যমিকে কেবল টিভির মাধ্যমে অনলাইন ভিত্তিক ক্লাস শুরু

0
402
news

নাটোর কণ্ঠ: নাটোর জেলা প্রশাসন, ও শিক্ষা বিভাগের সহায়তায় ক্যাবল টিভি নেটওয়ার্ক এর কারিগরি সহায়তায়, ফেসবুক পেজ ও অনলাইনে একযোগে অনলাইন ক্লাস কার্যক্রম শুরু হবে। জেলা প্রশাসনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনা কালীন বিকল্প শিক্ষা কার্যক্রম “ই এডুকেশন প্ল্যাটফর্ম নাটোর” এই উদ্যোগ গ্রহণ করেছে। এখানে জেলার শ্রেষ্ঠ শিক্ষকগণের ক্লাস রেকর্ড করে তা প্রচার করা হবে।

প্রথম দিকে ষষ্ঠ শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত এ ক্লাস অনুষ্ঠিত হবে। সপ্তাহে ৬ দিন ক্লাস চলবে। প্রতিদিন দুপুর ২ টা ৩০ মিনিট থেকে ক্লাস শুরু হবে, এবং পাঁচটি ক্লাস হবে। স্থানীয় ভিত্তিক ক্যাবল অপারেটরদের মাধ্যমে আগামীকাল ১৫ ই জুন থেকেই সম্প্রচারে আসবে কেবল টিভি চ্যানেল” ই-এডুকেশন প্ল্যাটফর্ম নাটোর”। এছাড়া ইউটিউব চ্যানেল এবং জেলা প্রশাসনের ফেসবুক পেজ থেকে এটি সরাসরি সম্প্রচার করা হবে। কেউ যদি ক্লাস মিস করেন তাহলে সেগুলোর লিংক দেয়া থাকবে ফেসবুক পেজে ছাত্ররা সবার মত সেই লিংকের মাধ্যমে ক্লাসগুলো করে নিতে পারবেন।

জেলা প্রশাসক মো. শাহরিয়ার জানান,প্রাথমিক অবস্থায় আমরা ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণী পর্যন্ত ক্লাস কার্যক্রম শুরু করতে যাচ্ছি। পরবর্তীতে অন্য ক্লাসগুলোর বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে। আর বিভিন্ন অ্যাপস এর মাধ্যমে ক্লাস নিতে গেলে জটিলতায় পড়তে হচ্ছে কারন সবার বাড়িতে বিশেষ করে গ্রামাঞ্চলে এন্ড্রয়েড সেট নেই। কিন্তু সবার ঘরে মোটামুটি টিভি রয়েছে তাই কেবল টিভি অপারেটরদের সহযোগিতায় স্থানীয় চ্যানেলের মাধ্যমে ক্লাসগুলো সম্প্রচার করা হবে এতে করে ছাত্র-ছাত্রীরা উপকৃত হবেন।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে নব্যকোটিপতি মুরগী লিটনের অবৈধ পুুকুর খনন,দূর্ভোগে হাজারো মানুষ,নিরব প্রশাসন
পরবর্তী নিবন্ধনাটোরে অগ্নিকান্ডে পুড়ে গেল দুই কৃষকের স্বপ্নের গরুর খামার

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে