নাটোরে শর্ট কোর্সের প্রশিক্ষণার্থীদের বিদায় সংবর্ধনা

0
261

নাটোর কন্ঠ : নাটোর আইটি ইন্সটিটিউট কর্তৃক পরিচালিত বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে আগামী ৮ এপ্রিল ২০২২ তারিখে অনুষ্ঠিত জুলাই-ডিসেম্বর ২০২১ সেশনের বোর্ড পরীক্ষায় রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের এডমিট কার্ড বিতরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার কনফারেন্স রুমে নাটোর আইটি ইন্সটিটিউটের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জুয়েল রানার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রশিক্ষক শাকিলা ইয়াসমিন, আশিকুর রহমান সহ পরীক্ষার্থীরা।

অনুষ্ঠানের সভাপতি ও নাটোর আইটি ইন্সটিটিউটের ব্যবস্থাপনা পরিচালক জুয়েল রানা পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘একটি ছাতা হয়তো বৃষ্টিকে থামিয়ে দিতে পারে না কিন্তু তা আমাদের বৃষ্টির মধ্যে দাঁড়াতে সাহায্য করে।

তেমনি কর্মজীবনে দক্ষতা অর্জনে যুগোপযোগী শিক্ষা/প্রশিক্ষণ নিজের প্রতি কনফিডেন্স তৈরিতে সহযোগিতা করে যা সাফলতা ও যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলা করার শক্তি দেয়। বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে নিজেকে সবার সামনে স্মার্ট ভাবে উপস্থাপনসহ চাকুরি এবং কর্মক্ষেত্রে কম্পিউটার পরিচালনায় দক্ষতা অবশ্যক।

এই চিন্তাভাবনা এবং মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার ভিশন বাস্তবায়নে ২০১৬ সাল থেকে আমরা নাটোর জেলার তরুণ-তরুণীদের কম্পিউটার ও প্রফেশনাল ফ্রিল্যান্সিং প্রশিক্ষনের মাধ্যমে স্বাবলম্বী করার চেষ্টা করছি।

আমাদের এই উদ্যোগের পাশে প্রত্যক্ষ ভাবে সহযোগিতা করছেন মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক স্যার। তাঁর সার্বিক সহযোগিতায় আমরা ইতিমধ্যে নাটোর জেলায় প্রায় ৮ হাজার তরুণ-তরণীকে সফল ভাবে প্রশিক্ষণ দিতে সক্ষম হয়েছি। যাদের অনেকেই এখন সফল ফ্রিল্যান্সার, উদ্যোক্তা এবং চাকুরিজীবি।’

এসময় প্রশিক্ষণার্থীরা নাটোর আইটি ইন্সটিটিউটের প্রশিক্ষণ সন্তোষজনক এবং প্রশিক্ষকগণ দক্ষ বলে অভিমত প্রকাশ করেন। প্রশিক্ষণার্থীরা নাটোর আইটি ইন্সটিটিউটটের সুনাম ও ঐতিহ্য বজায় রেখে চলা তথা প্রতিষ্ঠানের মান বজায় রাখবে এবং রেজাল্ট সন্তোষজনক করবে বলেও জানান।

পরীক্ষার্থীদের প্রতি কথা গুলো বলতে গিয়ে শিক্ষক-শিক্ষিকা ও পরীক্ষার্থী সকলের চোখে আবেগ ও ভালোবাসা এদৃশ্য কান্যা বিদায়ের থেকে কোনো অংশে কম ছিলো না। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নাটোর আইটি ইন্সটিটিউটের প্রশিক্ষক আলিমা আক্তার।

উল্লেখ্য নাটোর আইটি ইন্সটিটিউট ২০১৬ সালের সূচনালগ্ন থেকেই মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সরকারের ‘ভিশন ২০২১’ বাস্তবায়ণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে নাটোর জেলায় প্রান্তিক পর্যায়ে গরিব ও মেধাবী শিক্ষার্থী,

বেকার তরুণ-তরুণীদের “স্বল্প খরচে কম্পিউটার ও ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ প্রকল্প ২০২১” এর আওতায় নামমাত্র খরচে বেসিক কম্পিউটার ও ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করতে স্থানীয় ভাবে কাজ করছে।

এছাড়াও বিশেষ চাহিদা সম্পন্ন শিশু-কিশোর, শ্রমজীবি ও আদিবাসী ছেলেমেয়ে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করতে “উই এ্যাবল প্রজেক্ট” এর মাধ্যমে সম্পন্ন বিনামূল্যে কম্পিউটার ও ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কার্যক্রম চলমান রয়েছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোর শহরের পথে পথে ডিসির ইফতার বিতরণ
পরবর্তী নিবন্ধনাটোরে এক মায়ের যমজ তিন কন্যা সন্তান প্রসব

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে