নাটোরে সড়ক প্রশস্তকরণে অধীগ্রহণকৃত ভূমির ন্যায্য মূল্যের দাবি

0
425

নাটোরে সড়ক প্রশস্তকরণে অধীগ্রহণকৃত ভূমির ন্যায্য মূল্যের দাবি

নাটোর কণ্ঠ: নাটোর শহরের মধ্যে দিয়ে প্রধান সড়ক প্রশস্তকরণ এর জন্য অধিগ্রহণকৃত জমির ন্যায্যমূল্যের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন জমি হারানো মালিকরা। আজ রবিবার সকালে স্থানীয় একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি করেন ভূমি হারানো মালিকরা।

নাটোর শহরের ছায়াবানী মোড় হতে স্টেশন বাজার পর্যন্ত জমি হারানোর মালিকরা তাদের ন্যায্য মূল্যের দাবি করেন। তারা সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের সঙ্গে একমত পোষণ করে বলেন দেশে উন্নয়ন হচ্ছে তার অংশীদার হতে পেরে তারা গর্বিত। কিন্তু তারা জমি হারিয়ে নিঃস্ব হয়েছেন তাই তাদের পুনর্বাসন এবং জমির প্রকৃত মূল্য দাবি করেন তারা।

তারা বলেন রাস্তা পাশে দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান করে তারা কোনো রকমের জীবন ধারণ করতেন। সড়ক প্রশস্তকরণ এর ফলে জমির সাথে সাথে তাদের ব্যবসা প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গেছে। এমত অবস্থায় তাদের জমি ও ব্যবসা হারিয়ে একপ্রকার অসহায় অবস্থায় দিনাতিপাত করছেন বলেও সরকারের কাছে আবেদন করেন তারা।

জমির মালিক গন আবেদন করেন প্রকৃত বাজার মূল্য নির্ধারণে সরকারের প্রতিনিধির পাশাপাশি স্থানীয় সংসদ সদস্য, জেলা পরিষদ চেয়ারম্যান ও পৌর মেয়রকে অন্তর্ভুক্ত করে উচ্চপর্যায়ের একটি কমিটি গঠনের মাধ্যমে সম্পত্তির প্রকৃত বাজার মূল্য নির্ধারণ করার দাবি জানান তারা। এছাড়া সম্প্রতিক সময়ে নাটোর ছাড়া অন্যান্য জেলায় ভূমি অধিগ্রহণের ক্ষেত্রে মূল্য নির্ধারণের যে দৃষ্টান্ত রয়েছে সেগুলো অনুসরণের দাবি জানান তারা।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে আগুনে ৮টি বসত ঘরসহ দশ লক্ষটাকার মালামাল ভস্মিভূত
পরবর্তী নিবন্ধনাটোরে নারীর প্রতি সহিংসতা রোধে আজও মানববন্ধন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে