নাটোরে স্বাস্থ্যবিধি মানতে অনীহা ! কঠোর ব্যবস্থা গ্রহনের হুঁশিয়ারি প্রশাসনের

0
307
nATORE KANTHO

নাটোর কন্ঠ : নাটোরে করোনা সংক্রমনের হার ৩০ শতাংশ থেকে একদিনে ৪৮ শতাংশ এবং নাটোর শহরে ৯০ শতাংশে দাঁড়িয়েছে।নাটোরের মানুষের উদাসীনতার কারনে সংক্রমনের হার বাড়ছে বলে জানান সিভিল সার্জন।আর স্বাস্থ্যবিধি না মানলে কঠোর ব্যবস্থা গ্রহনের হুঁশিয়ারি দিয়েছেন জেলা প্রশাসক।

স্বাস্থ্য অধিদপ্তর নাটোরসহ দেশের ৩৭টি জেলাকে উচ্চ ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করেছে। হাট বাজার, টার্মিনাল,রাস্তাঘাট কিংবা জনবহুল স্থানে মানুষ স্বাস্থ্য বিধি মেনে না চলায় করোনা সংক্রমনের হার বাড়ছে।

গত ২৪ ঘন্টায় আক্রান্ত না থাকলেও আগের ২৪ ঘন্টায় ২৪ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে ৯ জনের দেহে। গত ২৪ ঘণ্টায় একশ দশ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জন আক্রান্তের খবর মিলেছে। এরমধ্যে নাটোর সদরের ৪৮ জন।

নাটোর জেলা জুড়ে করোনা ভাইরাসের সংক্রমন থাকলেও নাটোর সদর, পৌরসভা এলাকায় এই হার বেশি।মানুষের মাস্ক আর স্বাস্থ্য বিধির নিয়ম নীতি মানতে উদাসীনতাই দায়ী বলে মনে করেন সচেতন মহল।স্বাস্থ্য বিধি মানাতে প্রশাসনের প্রতি দ্রুত ব্যবস্থা নেয়ার দাবী জানান তারা।

নাটোরের সিভিল সার্জন ডাক্তার কাজী মিজানুর রহমান জানান, নাটোরে হঠাৎই করোনা সংক্রমণ বেড়েছে। ৩০ শতাংশ থেকে গত ২৪ ঘণ্টায় আরো বেড়েছে। মানুষকে সচেতন করে তোলার কাজ অব্যাহত আছে।

নাটোর জেলায় করোনা সংক্রমনের হার বেড়ে যাওয়া ব্যবস্থা নেয়ার পাশাপাশি মাস্ক আর স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানানো কার্যক্রম অব্যাহত রয়েছে বলেও জানান নাটোরের সিভিল সার্জন।

জেলা প্রশাসক মো. শাহরিয়াজ জানান, নাটোরে প্রশাসনের পক্ষ থেকে প্রতিনিয়ত স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় চলার জন্য জনগণকে উৎসাহিত করতে কাজ করে যাচ্ছে। এছাড়া ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। অগামিকাল থেকে আরো কঠোর অভিযান পরিচালনার হুঁশিয়ারি দেন তিনি।

নাটোরে স্বাস্থ্য বিধি মেনে সচেতনতার সাথে না চললে ভংয়কররুপ নিতে পারে বলে মনে করছেন জেলার সচেতন মহল।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে জন্ম নিবন্ধন করে নবজাতকের বাবা-মা পেল উপহার
পরবর্তী নিবন্ধসকাল থেকে স্বাস্থ্যবিধিতে কঠোর প্রশাসন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে