নাটোরে স্বাস্থ্য মন্ত্রীর পদত্যাগ দাবি, তেল-গ্যাস রক্ষা জাতীয় কমিটি জেলা শাখার

0
377
Human-Chain

নাটোরকন্ঠ: জেলায় করোনা টেস্টিং ল্যাব স্থাপন, অক্সিজেন সরবরাহসহ জেলায় পর্যাপ্ত চিকিৎসা আইসিইউ বেড নিশ্চিত করা, করোনা উপদ্রুত এলাকায় বিনামূল্যে র‌্যাপিড টেস্টিং করা ও ভূতুড়ে বিদ্যুৎ বিল প্রত্যাহার করার দাবিতে মানব বন্ধন করেছে তেল-গ্যাস রক্ষা জাতীয় কমিটি নাটোর জেলা শাখা। এসময় বক্তারা স্বাস্থ্য ব্যবস্থার বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে চরমভাবে ব্যর্থ হচ্ছে উল্লেখ করে নেতৃবৃন্দ স্বাস্থ্য মন্ত্রীর পদত্যাগ দাবি করেন। দাবি বাস্তবায়ন না করা হলে ভবিষ্যতে আরো কঠোর কর্মসূচীর হুঁশিযারি দেন তারা ।

আজ বেলা ১১ টায় নাটোর কানাইখালি পুরাতন বাসস্ট্যান্ডে মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন জেলা কমিটির আহ্বায়ক এড.লোকমান হোসেন বাদল,সঞ্চালনা করেন সদস্য সচিব দেবাশীষ রায়। অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন জেলা যুগ্ম আহ্বায়ক এড. সুখময় রায় বিপ্লু ,ন্যাপ জেলা যুগ্ম আহ্বায়ক আব্দুর রশিদ,বাসদ জেলা নেতা মোবারক হোসেন,ওয়ার্কার্স পার্টি জেলা সদস্য মিজানুর রহমান,ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরির সা: সম্পাদক আলতাব হোসেন,সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা নেতৃবৃন্দসহ প্রমূখ নেতৃবৃন্দ।

বক্তারা বলেন ‘দেশ আজ চরম দূর্দশায় নিপতিত,করোনা দূর্যোগে কোটি কোটি মানুষ কর্মহীন হয়ে পরেছে, চিকিৎসা না পেয়ে হাসপাতালে হাসপাতালে ঘুরেও চিকিৎসা না পেয়ে মৃত্যুবরণ করছে। হাসপাতাল গুলোতে ও ঈ ট বেড পর্যাপ্ত নেই,নেই অক্সিজেন সরবরাহ। জেলার করোনা নমুনা জেলায় টেস্টের ব্যবস্থা না করে অন্য জেলায় পাঠিয়ে ফলাফল না পেয়ে মানুষ রোগাগ্রস্থ হয়ে ঘুরছে।এরপরে খাঁড়ার উপর মরার ঘায়ের মতো ভূতুড়ে বিদ্যুৎ বিল পাঠানো হচ্ছে,মোবাইল কল রেট বাড়িয়ে দিয়ে অনলাইন কার্যক্রমের কথা বলছে।

বাজেটে স্বাস্থ্য খাত গুরুত্ব পাওয়ার কথা হলেও জিডিপি উন্নয়নের দিকে সরকারের মনোযোগ বেশি।কৃষিতে কৃষকদের সহায়তা দেয়ার কথা বললেও শুভঙ্করের ফাঁকি দিয়েছে সরকার।বাজেটে কর্মসংস্থানের ব্যবস্থা না করে পরিবেশ বিধ্বংসী মেগা প্রকল্প চালু রাখার অবাস্তব পরিকল্পনা অমানবিক পরিকল্পনা সরকার করে চলেছে।বর্তমান পরিস্থিতিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নেতৃত্ব দেয়ার কথা হলেও সুরক্ষাহীন ভাবে ডাক্তারদের এগিয়ে দিয়ে স্বাস্থ্য মন্ত্রী ও কর্মকর্তারা বাড়িতে বসে থাকছেন। ফলে স্বাস্থ্য ব্যবস্থা পরিস্থিতি নিয়ন্ত্রণে চরমভাবে ব্যর্থ হচ্ছে, নেতৃবৃন্দ স্বাস্থ্য মন্ত্রীর পদত্যাগ দাবি করেন। দাবি বাস্তবায়ন না করা হলে ভবিষ্যতে আরো কঠোর কর্মসূচীর হুঁশিযারি দেন বক্তারা ।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে এনড্রুয়েট ফোনের লোভে খুনী হলো কিশোর সোহান
পরবর্তী নিবন্ধনাটোরের নলডাঙ্গায় সিসি ক্যামেরা দেখে দুই চোর আটক

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে