নাটোরে ২২শে অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

0
369

নাটোরকন্ঠ:
“মুজিববর্ষের শপথ, সড়ক করব নিরাপদ” এই প্রতিপাদ্যে ২২শে অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে ব্যাপক প্রচারণা ও লিফলেট বিতরণ করেছেন নাটোরের ঝলমলিয়া হাইওয়ে থানা পুলিশ।
২২ অক্টোবর, বৃহস্পতিবার সকালে নাটোর সদর আহমেদপুর বাজারে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে ব্যাপক প্রচারণা করেছেন ঝলমলিয়া হাইওয়ে থানা পুলিশ।
লিফলেট বিতরণ ও প্রচারণাকালে ঝলমলিয়া হাইওয়ে থানার সদস্যরা বিভিন্ন হালকা ও ভারী যানবাহন কে গতিরোধ করে লিফলেট হাতে তুলে দেন এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স ও কাগজপত্র ছাড়া গাড়ি চালাতে নিষেধ করেন। মাদক সেবন করে কিংবা ঘুম ঘুম ভাব হলে গাড়ি চালনা না করা, মোটরযান আইন মোটরযান আইন এবং হাইওয়ে পুলিশের নির্দেশনা মেনে মেনে চলা, নির্ধারিত ওজনের অতিরিক্ত পণ্য ও অতিরিক্ত যাত্রী নিয়ে গাড়ি না চালানো, গতি সীমা লংঘন করে গাড়ি না চালানো, একটানা ৫ ঘণ্টার বেশি গাড়ি না চালানোসহ বিভিন্ন নিয়মকানুন সম্পর্কে সতর্ক করেন ঝলমলিয়া হাইওয়ে থানা পুলিশ।
এসময় উপস্থিত ছিলেন ঝলমলিয়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ রেজওয়ানুল ইসলাম তিনি বলেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল মিটিংয়ে গণভবন থেকে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে বক্তব্য দেন, চতুর্থ বছরের ন্যায় এবারও সারাদেশে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। যেটার মূল প্রতিপাদ্য হলো “মুজিববর্ষের শপথ, সড়ক করব নিরাপদ”।
জনসাধারণের উদ্দেশে তিনি বলেন, চলন্ত গাড়িতে ওঠা নামা করবেন না, সময় বাঁচাতে গিয়ে পণ্যবাহী পরিবহনের যাত্রী হয়ে উঠবেন না, সড়ক দুর্ঘটনার সাথে সাথে স্থানীয় হাইওয়ে পুলিশকে সংবাদ দিন,আইন নিজের হাতে তুলে নিবেন না।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধলালপুরের মানুষের সড়কে ভোগান্তির শেষ নেই
পরবর্তী নিবন্ধবাগাতিপাড়ায় বাড়ির গেটের তালা কেটে মোটরসাইকেল চুরি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে