পাঁচু কাকার উদ্ভট প্রশ্ন? দলীয় অফিসের সাইনবোর্ডে সরকারি মনোগ্রাম ক্যান ?

0
485

পাঁচু কাকার উদ্ভট প্রশ্ন? দলীয় অফিসের সাইনবোর্ডে সরকারি মনোগ্রাম ক্যান

পাঁচু কাকা ইটালি ভ্রমণে গিয়েছিলেন। সেখানের আলো বাতাস পানি সব কিছুর স্বাদ গ্রহণ করে কৃতার্থ মনে গাছের ছায়ায় উপবেশন করে ভাবছিলেন। কি করে বাড়ি ফেরা যায়। এমন সময় দেখলেন নেতৃবৃন্দ এবং বহু মানুষজন কি এক অফিস উদ্বোধন করতে চাইতেছে। কাকার পেটের মধ্যে মোচড় দিয়ে উঠলো। মানুষজন দেখিলেই কাকার মনে হয় এই বুঝি খাবার বিতরণ করিবে। আর ফ্রিতে যদি একখানা প্যাকেট পাওয়া যায় এই অবেলায় তাহলে মন্দ হয়না এই মনে করিয়া পারছো কাকা শিবিরের এদিকে আগাইয়া গেল।

পাঁচু কাকা কিছুতেই বুঝতে পারতেছেনা আওয়ামী লীগ অফিসের সাইনবোর্ডের ভেতর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার লোগো লাগানো রহিয়াূছে কেন? আওয়ামী লীগের মতো একটি বৃহৎ দল তার নিজস্ব মনোগ্রাম রহিয়াছে তাহা না দিয়া সরকারের মনোগ্রাম লাগাইয়া দিলো? ইহাতে কি প্রমান হইতেছে তা ভালো করিয়া অনুভব করতে পারিলো না পাঁচু কাকা।

এমন সময় সেখানকার এক হামরা চামরা নেতা গোছের একজনকে জিজ্ঞাসা করিলেন- ক্যারে বা এডে কি সোরকারী অফিস নাকি? আর সাইনবোর্ড এর মধ্যে বাংলাদেশের মানচিত্র লাগেনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সোরকারের ওই সিল ছাপ্পড় মারা ক্যা??

কাকার কথার উত্তরে সেই নেতা ক্ষেপিয়া উঠলেন, বলিলেন তোমাক ওসব খবর লিতে কে কোচ্চে।

এমন উত্তরে কাকার তো মন খারাপ হইয়া গেল। যাইহোক সবিস্তারে সন্ধ্যার সময় আশ্বিন বাউল এবং নব্য টকশো কোরিয়া বেশ মুখ পাকাইয়াছে সেই এডভোকেট সুরুজ বাবুর সাথে আলোচনা করিয়া সিদ্ধান্ত নেয়া হইবে বলিয়া মনকে সান্ত্বনা দিলেন। পেটের ভিতরে আবারো মোচড় দিয়ে উঠিলো। যা খাবারের আয়োজন হয়েছিল তাহা ফুরাইয়া গেছে। মনে-মনে পাচু কাকা নেতাকর্মীদের অভিসম্পাত করিতে করিতে বাড়ির পথ ধরিল।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরের এলজিইডির নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলামের বিরুদ্ধে কোটি টাকা নয়-ছয়ের অভিযোগ
পরবর্তী নিবন্ধনাটোরে বিএনপির বিক্ষোভ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে