বই মেলায় গুনিজন সম্মাণনা প্রদান

0
177

বিশেষ প্রতিবেদক : নাটোরের সিংড়ায় অমর একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে দুইদিন ব্যাপী বই মেলা ও গুণীজন সম্মাননা দিয়েছে হাতিয়ান্দহ ইউনিয়ন গণগ্রন্থাগার।

শনিবার (১৭ ফেব্রুয়ারী) সন্ধ্যায় হাতিয়ান্দহ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠ চত্বরে দুইদিন ব্যাপী অনুষ্ঠিত বই মেলার সমাপনী দিনে এ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া বিভিন্ন ক্যাটাগরিতে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে শুক্রবার (১৬ ফেব্রুয়ারী) সকালে এই বই মেলার শুভ উদ্বোধন করেন অত্র এলাকার কৃতিসন্তান বাংলাদেশ পুলিশের ডিআইজি (স্পেশাল ব্রাঞ্চ) প্রকৌশলী এ জেড এম নাফিউল ইসলাম।

সাংবাদিকতায় বিশেষ ভূমিকা রাখায় নাটোরে দৈনিক সমকাল ও একুশে টেলিভিশন প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা নবীউর রহমান পিপলু ও সিংড়া প্রেসক্লাবের সভাপতি, মোল্লা মো. এমরান আলী রানাসহ ৬ জনকে সাহিত্য ও সংস্কৃতিতে গুণীজন সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

হাতিয়ান্দহ ইউনিয়ন গণগ্রন্থাগারের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আব্দুল মতিনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন হাতিয়ান্দহ ইউপি চেয়ারম্যান মোস্তাকুর রহমান চঞ্চল, লালোর ইউপি চেয়ারম্যান একরামুল হক শুভ,

দিঘাপতিয়া ইউপি চেয়ারম্যান কাজী শরিফুল ইসলাম বিদ্যুৎ, নাটোর ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক মোঃ আলতাফ হোসেন, হাতিয়ান্দহ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ প্রবীর সাহা,

সিংড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৌরভ সোহরাব, কবি মাহবুব মান্নান, আবুল হোসেন, কবি জয়নাল আবেদিনসহ গণমাধ্যম কর্মী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

মেলায় ১০ টি বইয়ের স্টল অংশগ্রহণ করেন। এসময় কবিতা আবৃত্তি, চিত্রাংকন, নৃত্য ও বিতর্ক প্রতিযোগিতাসহ বিভিন্ন ক্যাটাগরিতে অংশ গ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা।

অনুষ্ঠানে লালোর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সম্প্রতি সড়ক দুর্ঘটনায় বাবা হারানো প্রাপ্তি চাকীর হাতে, আবু রুশত ফাউন্ডেশনের পক্ষ থেকে একটি সেলাই মেশিন প্রদান করা হয়।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধলালপুরে আগুনে পুড়েছে বসত বাড়ি
পরবর্তী নিবন্ধঅবৈধ ইটভাটায় অভিযান : ২৭ লাখ টাকা জরিমানা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে