বাগাতিপাড়ায় পৌরসভার রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ

0
310

নাটোর কণ্ঠ বাগাতিপাড়া :  নাটোরের বাগাতিপাড়া পৌরসভার রাস্তা নির্মাণে নিম্নমানের ইট-খোয়া ও মাটিযুক্ত বালু ব্যবহারের অভিযোগ উঠেছে। পৌরসভার পেড়াবাড়িয়া, বারইপাড়া, বিহারকোল, মাছিমপুর, টুনিপাড়া, উত্তর-দক্ষিণ মুরাদপুর ও ঘোরলাজ-আরাজী মাড়িয়ার এলাকার প্রায় ৫ কিলোমিটার রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়ম হয়েছে বলে পৌর বাসীর অভিযোগ।

মেয়র ও প্রকৌশলী কে ম্যানেজ করে রাস্তার কাজে এ ধরনের অতি নিম্নমানের সামগ্রী ব্যবহার করেছে পৌর তালিকা ভুক্ত ঠিকাদাররা বলে স্থানীয় বাসিন্দা রুবেল আলী দাবী করেন, গত কয়েকদিন আগে থেকে এই রাস্তা গুলোর পুননির্মাণ কাজ শুরু হয়। কিন্তু রাস্তার পুরোনো কাপেটিং ভালো ভাবে না উঠিয়ে জরার্জিন্ন স্থানে বালু নামক ধুলা দিয়ে তার উপর কিছু তিন নাম্বার ইটের সাথে ঝুনা প্রিকেট মিশিয়ে কাজ করছেন। এ সকল বিষয়ে আমরা প্রতিবাদ জানালে ঠিকাদারের লোকজন বিভিন্ন ভাবে হুমকি দেয়।

বিষয়টি নিয়ে বারইপাড়া মহল্লার বাসিন্দা এ্যাড. হাসান সৈকত প্রতিবাদ করলেও কর্ণপাত করেননা ঠিকাদারের লোকজন। তবে রাস্তার কাজে কোনো গাফলতি বা অনিয়ম হচ্ছে না বলে দাবি তাদের।

এ বিষয়ে ঠিকাদার মুক্তার হোসেন ও মান্নাফ বলেন, কাজ গুলো বাজেট ও অফিস ম্যানেজ করে করতে হয়। বোঝেন তো, আমাদের সাধ্য মতো ভালো করে কাজ করছি। সংষ্কার কাজ এর থেকে আর ভালো করা সম্ভব না। নির্মাণের সামগ্রী ব্যবহারের বিষয়টি বললে, আমাদের বিরুদ্ধে মিথ্যা কথা প্রচার করছে দাবী করেন তারা।

বিষয়টি নিয়ে ‘নিরাপদ সড়কচাই’ সংগঠনের বাগাতিপাড়া সভাপতি আরিফুল ইসলাম তপু বলেন, এই জনগুরুত্বপূর্ণ সড়ক গুলো আগে থেকেই নির্মাণের সামগ্রী ব্যবহারের ফলে অতিঅল্প সময়ে রাস্তা গুলো নষ্ট হয়ে গেছে। যদি নির্মাণের সামগ্রী দিয়ে আবারও রাস্তা তৈরি হয় তাহলে শুধু সরকারি অর্থ তোছুরপাত হবে। তাই অতি দ্রুত সময়ের মধ্যে নিরাপদ ভ্রমনের স্বার্থে রাস্তা গুলো মানসম্মত ভাবে সংস্কার করার দাবি জানান তিনি।

এ ব্যাপারে পৌর মেয়র মোশাররফ হোসেন বলেন, রাস্তার কাজে কোনো অনিয়ম ও ম্যানেজ করে কাজ করার সুযোগ নেই। আমাদের একজন দায়িত্ব প্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলী তা দেখভাল করছে। ঠিকাদার যিনিই হোক না কেনো কাজে অনিয়ম পেলে আমরা তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেব।

 

 

 

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে ৪ দফা দাবিতে চিনিকলের অবসরপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারীদের বিক্ষোভ-সমাবেশ
পরবর্তী নিবন্ধনাটোরে ক্ষুরা রোগে আতঙ্কিত কৃষক, নেই সরকারি সহায়তা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে