বাগাতিপাড়ায় শিশুদের জন্ম নিবন্ধনে ইউএনও’র বিশেষ উদ্যোগ

0
239

বাগাতিপাড়া ,নাটোর কন্ঠ: জন্মের ৪৫ দিনের মধ্যেই শিশুদের জন্ম নিবন্ধনে অভিভাবকদের উৎসাহিত করার লক্ষ্যে নাটোরের বাগাতিপাড়ায় ইউএনও প্রিয়াঙ্কা দেবী পাল এক বিশেষ উদ্যোগ গ্রহন করেছেন। ইউনিয়ন পর্যায়ে শিশুদের মায়েদের নিয়ে এ উপলক্ষে করা হচ্ছে জন্ম নিবন্ধন ক্যাম্প। বুধবার ফাগুয়াড় দিয়াড় ইউনিয়নে জন্ম নিবন্ধন উদ্বুদ্ধকরণ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এর আগে মঙ্গলবার বাগাতিপাড়া সদর ইউনিয়নের জিগরী উচ্চ বিদ্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পাল আনুষ্ঠানিকভাবে এ এ জন্ম নিবন্ধণ উদ্বুদ্ধকরণ ক্যাম্পের উদ্বোধন করেন।

বার্ষিক উন্নয়ন কর্মসূচীর (এডিপি) আওতায় উপজেলা প্রশাসনের উদ্যোগে এ ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে। ক্যাম্পে আবেদন গ্রহনের পরপরই তাৎক্ষণিকভাবে অভিভাবকদের হাতে তুলে দেওয়া হচ্ছে শিশুদের জন্ম সনদ। এদিন সেখানে শুন্য থেকে ৪৫ দিন বয়সী শিশুদের এ জন্ম সনদ দেওয়া হয়। এসময় তাদের মা’দের হাতে তুলে দেওয়া হয় উপহার সামগ্রী হিসেবে স্যাভলন ও একটি করে তোয়ালে। জিগরী উচ্চ বিদ্যালয়ে উদ্বোধনকালে সেখানে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম শাপলা, পরিবার পরিকল্পনা কর্মকর্তা খাদেমুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান, সচিব আবেদ আলী এবং উদ্যোক্তা বাবুল আখতার।

ইউএনও কার্যালয় সূত্রে জানা গেছে, এডিপি’র অর্থায়নে ইউএনও প্রিয়াংকা দেবী পাল নিজ উদ্যোগে উপজেলার ৫টি ইউনিয়নে শিশুদের জন্মের নির্ধারিত দিনের মধ্যেই জন্ম নিবন্ধণ নিশ্চিত করতে অভিভাবকদের মধ্যে সচেতনতার বৃদ্ধির লক্ষ্যে উদ্বুদ্ধকরণ কর্মসূচীর এই বিশেষ উদ্যোগ হাতে নিয়েছেন। এরই আলোকে ইউনিয়নে ইউনিয়নে ক্যাম্প করা হচ্ছে। পর্যায়ক্রমে সব ইউনিয়নেই এই কর্মসূচী বাস্তবায়ন করা হবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধরশি টেনে নদী পারাপার, বাগাতিপাড়ায় ব্রীজের অভাবে দুর্ভোগে শিক্ষার্থীসহ দশ হাজার মানুষ
পরবর্তী নিবন্ধবহমান নদীর মতন নারী -কবি নাসিমা হক মুক্তা‘এর কবিতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে