বিএনপি নেতা একরামুল হকের রামদার আঘাতে মৃত্যু হয় ডা. আয়নাল হকের

0
432
Aynal
নাটোর কণ্ঠ: বড়াইগ্রামের বহুল আলোচিত আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ডাক্তার আয়নাল হকের হত্যা মামলার রায় প্রকাশিত হয়েছে গতকাল। এই মামলার রায় ফাঁসি দেয়া হয়েছে দুইজনকে। অপরদিকে খালাস দেয়া হয়েছে এগারো জনকে। অপর চার আসামি মৃত্যুবরণ করায় তাদেরকে মামলা থেকে দেয়া হয়েছে অব্যাহতি।
মামলার রায় বিশ্লেষণ করলে দেখা যায়, সেখানে বলা হয়েছে- সার্বিক অবস্থা বিবেচনায় দেখা যায় আসামি একরামুল হক ও সাহেব উদ্দিনের রামদা ও চাইনিজ কুড়ালের আঘাতের কারণে মৃত্যু হয়েছে যা মামলায় প্রদত্ত সাক্ষীগণ সহ পিপি এম সুরতহাল সাক্ষীর সাক্ষ্য দ্বারা প্রমাণিত, ফলে আসামি একরামুল হক ও শাহাবুদ্দিন পেনাল কোড ৩০২ ধারা অপরাধে সর্বোচ্চ শাস্তি পাওয়ার হকদার।
রায় বিশ্লেষণ করলে দেখা যাচ্ছে বিএনপি নেতা একরামুল হকের রাম দায়ের আঘাত মুক্তিযোদ্ধা ডাক্তার আয়নাল হকের মৃত্যুর অন্যতম কারণ। সেই সাথে সাহেব আলী কেও সর্বোচ্চ শাস্তির জন্য সুপারিশ করে আদালত যেহেতু এই আসামে দুই জন মৃত্যুবরণ করেছে তাই তাদের মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
এদিকে যে দুইজন আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়েছে তাদের ব্যাপারে বলা হয়েছে, ভিকটিমের পায় যখম রয়েছে এবং তার একটি পা ভাঙ্গা। ডাক্তারের ভাষ্যমতে ভিকটিমের শরীরের জখমের কারণে তার মৃত্যু হয়েছে। বিজ্ঞ পি পি কর্তৃক দাবীকৃত উক্ত আঘাতের জন্য আসামি মোঃ তোরাব ও শামীম দায়ী এই মর্মে দাবি করা হয়। এমতাবস্থায় উক্ত আসামি মো: তোরাব, পিতা বাহার উদ্দিন মোল্লা, শামীম, পিতা পলান মোল্লা, বড়াইগ্রাম নাটোর প্যানেল কোড ৩০২ ধারা অপরাধে সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড পাওয়ার হকদার।
Advertisement
পূর্ববর্তী নিবন্ধলালপুরে ভেজালগুড় কারখানায় অভিযান ১৫ হাজার কেজি গুড় জব্দ ও ২লক্ষ টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধবাগাতিপাড়ায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ উপলক্ষে অ্যাডভোকেসি সভা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে