মুজিববর্ষে নতুন ঘর পাচ্ছে বড়াইগ্রামের ১৬০টি গৃহহীন পরিবার

0
232

মুজিববর্ষে নতুন ঘর পাচ্ছে বড়াইগ্রামের ১৬০টি গৃহহীন পরিবার

নাটোর কণ্ঠ বড়াইগ্রাম: মুজিববর্ষে নতুন ঘর পাচ্ছে নাটোর বড়াইগ্রাম উপজেলার ১৬০টি গৃহহীন পরিবার।উপজেলায় যাদের জমি এবং ঘর নেই- স্থানীয় প্রশাসনের তত্বাবধানে তাদেরকে এসব ঘর দেওয়া হয়েছে।
এসব ভূমিহীন ও ঘরহীন পরিবারের জন্য থাকছে দ্বিকক্ষ বিশিষ্ট আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ঘর।

জানুয়ারি মাসের মধ্যেই এই কাজ সম্পন্ন করার লক্ষ্য নিয়ে উপজেলাব্যাপী শুরু হয়েছে এই মহাকর্মযজ্ঞ।আর এসব ঘর নির্মানকাজের অগ্রগতি দেখতে উপজেলার বিভিন্ন জায়গায় পরিদর্শন করেছেন বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম।

উপজেলা নির্বাহী কর্মকর্তার নিবিড় তদারকিতে গড়ে উঠছে আশ্রয়হীন মানুষের স্বপ্নের ঠিকানা। মাঠ পর্যায়ে উপজেলা প্রশাসন কর্তৃক বাস্তবায়নাধীন প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ১ লাখ ৭১ হাজার টাকা। এই টাকায় তাদের জন্য থাকছে দু’টি কক্ষ, একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা।

গৃহহীনদের জন্য এসব ঘরের নির্মানকাজ পরিদর্শনকালে উপজেলা চেয়ারম্যান ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় পরিবারের জন্য উপহার স্বরূপ এসব আশ্রয়স্থল করে দিচ্ছেন।নির্মানকাজ খুব সুন্দর হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্তকর্তা মোঃ জাহাঙ্গীর আলম বলেন নির্মানকাজ খুব দ্রুত এবং সটিকভাবে করা হচ্ছে। আশা করছি এ মাসেই গৃহহীনদের মাঝে ঘরগুলো বুঝিয়ে দেওয়া হবে।

প্রতিটি উপজেলায় সবুজ টিন শেডের পাকা ঘর তার বাস্তব চিত্র ফুটে উঠছে।আর কদিন পরেই উপজেলার প্রতিটি ঘর ভূমিহীন পরিবার শীঘ্রই জমিসহ বুঝে পাবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধবাগাতিপাড়া জামনগরে বিএনপি’র শীতবস্ত্র বিতরণ
পরবর্তী নিবন্ধবাগাতিপাড়ায় পারিবারিক নির্যাতনে দিশেহারা এডভোকেট বিউটি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে