মেয়র হলে সব খাজনা মওকুফ করা হবে–সিংড়ায় গোলাম কবির

0
230

মেয়র হলে সব খাজনা মওকুফ করা হবে–গোলাম কবির

সিংড়া(নাটোর) প্রতিনিধিঃ
আসন্ন পৌর সভা র্নিবাচনে মেয়র পদে র্নিবাচিত হলে পৌর শহরের ক্রেতা-বিক্রেতার সব ধরনের খাজনা মওকুফ করে দেওয়ার প্রতিশ্রæতি দিলেন নাটোরের সিংড়া পৌর সভা র্নিবাচনে আওয়ামীলীগ মনোনয়ন প্রত্যাশী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মোঃ গোলাম কবির। বুধবার বিকালে তাঁর সর্মথকদের নিয়ে নির্বাচনী মিছিল শেষে উপস্থিত সকলের কাছে এই প্রতিশ্রæতি দেন। গোলাম কবির বলেন,আমি পৌর শহরের ব্যবসায়ীকদের নিয়ে বসে ছিলাম । তাদের ব্যবসায়ীক ঘর থেকে মাল বিক্রয় করলে ক্রেতা-বিক্রেতার কাছে যে পরিমান খাজনা আদায় করা হয়। বাংলাদেশের কোথায়ও এমন খাজনা আদায় করা হয়না। একটি সোকেস কিনলে ২ হাজার টাকা,একটি টিন কিনলে ৫০টাকা খাজনা দিতে হয়। এই খাজনা বন্ধ হলে গরীব-দুঃখি মানুষ অনেকটা বাঁচবে। তাই আমি প্রতিশ্রæতি দিলাম মেয়র হওয়া পরই এই পৌর শহরে সব ধরনের খাজনা বন্ধ করে দেবো ইনশা আল্লা।
মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী গোলাম কবির রাজনীতির কথা উল্লেখ করে বলেন,আমি ৩৫ বছর ধরে দলের সাথে জড়িত আছি। ১৯৮৫ সালে উপজেলা ছাত্রলীগের সভাপতি ছিলাম। এর পর উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছি। দলের দুর্দিনে ছিলাম। বর্তমান উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি অনেক জনসভায় আমার দুর্দিনে দলে শ্রম দেওয়ার কথা উল্লেখ করেছে।
গোলাম কবির বলেন,আমার পৌর এলাকার ৪ নং ওর্য়াডে শিক্ষার উন্নয়নের কথা চিন্তা করে আমার পিতার নামে স্কুল প্রতিষ্ঠা করেছি। যার মুল্য এখন কোটি টাকা। যেখানে হাজার হাজার শির্ক্ষাথী পড়া-লেখার সুযোগ পাচ্ছে। আমি অতিতে আমার এলাকার গরিব-দুঃখি অসহায় মানুষের পাশে ছিলাম এখন আছি। ১৯৯৮ সালের বন্যায় ক্ষতিগ্রস্থদের আমার ব্যক্তিগত তহবিল থেকে ত্রাণ দিয়েছি। আমাকে দল থেকে মনোনয়ন করে মেয়র র্নিবাচিত হলে আমি গরীব-দুঃখির সেবা করার পাশাপাশি সিংড়াকে আধুনিক পৌর শহর হিসাবে গড়ে তুলবো।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে হাইওয়ে পুলিশের লিফলেট বিতরণ
পরবর্তী নিবন্ধআধুনিক ও নিরাপদ শহর গড়ে তুলবো – সম্ভাব্য মেয়র প্রার্থী গোলাম কবির

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে