লালপুরে ১৪৪ ধারা জারি করা মাঠে গিয়ে সভা করলেন এমপি

0
221

লালপুরে ১৪৪ ধারা জারি করা মাঠে গিয়ে সভা করলেন এমপি

নাটোর কণ্ঠ: মাঠে ১৪৪ ধারার মধ্যেই আওয়ামী লীগের এক পক্ষের কাউন্সিলে উপস্থিত হয়ে কমিটি ঘোষণা আজ করলেন স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

এর আগে একই স্থানে আওয়ামী লীগের দুই পক্ষ সভা আহ্বান করায় ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই স্থানে সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়।

তবে এর মধ্যেই বেলা ৩টার দিকে এমপি বকুল বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে ওই মাঠে সমাবেশ করে আলাউদ্দিন সরকারকে সভাপতি ও মোস্তাক হোসেনকে সাধারণ সম্পাদক করে ওয়ার্ড কমিটি ঘোষণা করেন। এরপর  সভা সমাপ্ত করে সাড়ে ৩টার দিকে মাঠ ত্যাগ করে চলে যান।  এ সময় এমপি বকুল বলেন,  পূর্ব ঘোষণা অনুযায়ী সম্মেলন করা হলো তবে আইনশৃংখলা বাহিনীর প্রতি সম্মান জানিয়ে সভা সংক্ষিপ্তভাবে শেষ করা হলো।

এর আগে কদিমচিলান ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম আজ বেলা ২টায় শেখচিলান প্রাথমিক বিদ্যালয় মাঠে ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক কাউন্সিল আহ্বান করেন। সকাল থেকে সেখানে প্যান্ডেল নির্মাণের জন্য মাইক, শামিয়ানা ও চেয়ার জড়ো করা হয়। একই মাঠে বর্তমান কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সেলিম রেজা দলের বিশেষ বর্ধিত সভা আহ্বান করেন। যদিও মাঠে তাদের কোনো তৎপরতা ছিল না।

এই পরিস্থিতিতে ইউএনও উম্মুল বানীন বিদ্যালয় মাঠে ১৪৪ ধারা জারি করে সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করে মাইকিং করেন।

এ বিষয়ে ইউএনও বলেন, উভয় পক্ষ একই মাঠে সম্মেলন করলে শান্তি-শৃঙ্খলা বিনষ্ট হওয়ার আশঙ্কা আছে। তাই সেখানে ১৪৪ ধারা মোতাবেক নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে মাদ্রাসা শিক্ষক লাঞ্চিত : ইউপি চেয়ারম্যানসহ ১৫ জনের বিরুদ্ধে অভিযোগ
পরবর্তী নিবন্ধনাটোর দারুস সালাম মাদরাসায় “ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন সম্পন্ন”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে