“সংবাদ প্রকাশ করবেন না চা খাওয়ার দাওয়াত রইলো”.

0
2422
nATORE KANTHO

নাটোর কন্ঠ : নাটোরের সিংড়ার হাতিয়ান্দহ ইউনিয়নের গুনাইখাড়া ভাটোপাড়া গ্রামের বাসিন্দা ফুলবিবি। তার অভিযোগ, মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য বরাদ্দ দেয়া গৃহের তালিকায় নাম অন্তর্ভুক্তির কথা বলে ফুলবিবির কাছ থেকে ১০ হাজার টাকা নিয়েছেন হাতিয়ান্দহ ইউনিয়নের এক নম্বর ওয়ার্ড সদস্য মেহের আলী। এখন ঘর না পেয়ে সেই টাকা ফেরত চাইলে মেম্বার টাকা দিতে তালবাহানা শুরু করেছেন বলে অভিযোগ করেন নাটোর কন্ঠের এই প্রতিবেদকের কাছে।

ফুলবিবি নাটোর কন্ঠকে জানান, সে গুনাইখাড়া ভাটোপাড়া গ্রামের এক অসহায় নারী। পরের বাড়িতে কোনোরকমে কাজ করে দিন পার করেন। মাঠে রসুন লাগান। ধান কুড়িয়ে সংসার চলে কোনোমতে। এসব থেকে কিছু নিজে খান, কিছু জমান। ভূমিহীনদের ঘর পাওয়ার জন্য সে ওই পরিষদের মেহের আলী মেম্বারকে ১১ মাস আগে ১০ হাজার টাকা দেয়। আজ পর্যন্ত তিনি ঘর তো পেলেন না এমন কি টাকাটাও ফেরৎ পাচ্ছেন না। টাকার জন্য বিভিন্ন স্থানে ধর্ণা দিল্ওে কোন সুরাহা হয়নি।

বিষয়টি নিয়ে এই প্রতিবেদক যোগাযোগ করলে হাতিয়ন্দহ ইউপি চেয়ারম্যান মাহাবুবুল আলম মুঠোফোনে নাটোর কন্ঠকে নিউজ না করার অনুরোধ করে ইউনিয়ন পরিষদে চা খাওয়ার দাওয়াত দেন।

তবে এসব অভিযোগ অস্বীকার করে ওই ইউনিয়নের মেহের আলী মেম্বার নাটোর কন্ঠকে জানান, তারা আমার ওয়ার্ডের না। আমি এ বিষয়ে কিছু জানি না। তবে আমাকে রাজনৈতিকভাবে হেয় করতে প্রতিপক্ষ তাদের দিয়ে আমার বিরুদ্ধে এসব করাচ্ছে।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিরুল ইসলাম নাটোর কন্ঠকে জানান, একটা লিখিত অভিযোগ পেয়েছি। সত্যতা জানার জন্য সিংড়া সহকারী কমিশনারকে (ভূমি) দ্বায়িত্ব দেয়া হয়েছে। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। মেম্বার টাকার নেয়ার কথা স্বীকার করেছেন। দোষীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে প্রশ্ন উঠছে সচেতন মহলে, তবে কি হাতিয়ন্দহ ইউনিয়নে যারা পেলেন ঘর, তারা কি সবাই টাকা দিয়েই পেলেন? বিষয়টি নিয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেবেন প্রশাসন এমনটাই প্রত্যাশা স্থানীয়দের।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধসিংড়ায় নকল স্বর্ণমূর্তি উদ্ধার, নারীসহ গ্রেফতার ৩
পরবর্তী নিবন্ধবিলমাড়ীয়া ইউপি’র উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে