৩৮তম বিসিএসে এএসপি পদে যোগ দিতে যাচ্ছেন নাটোরের মেয়ে আরজিনা

0
451

লালপুর, নাটোর কণ্ঠ:

লালপুর উপজেলার এক প্রত্যন্ত গ্রামের মেয়ে মোসাঃ আরজিনা খাতুন। এবার ৩৮তম বিসিএসে পুলিশ ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়ে পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে যোগ দিতে যাচ্ছেন তিনি।

লালপুর উপজেলার বেরিলাবাড়ি গ্রামে জন্ম নেওয়া আরজিনার দুই ভাইবোনের পরিবারে বড় মেয়ে।

মোঃ উসমান গণি ও মোসাঃ আসমা বেগমের প্রথম এই সন্তান উপজেলার চন্ডিপুর উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও রাজশাহীর নিউ গভঃ ডিগ্রি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন। পরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

এবিষয়ে আরজিনা খাতুন বলেন, ছোটবেলা থেকেই দেখে আসছি পুলিশকে দেখে সবাই ভয় পাই, পুলিশদের সম্পকে নেগেটিভ একটা ধারণা থাকে। পুলিশ দেখলে কি হয় না হয়, ঝামেলা এড়াতে মানুষ ১০ হাত দূরে থাকে। এটা যেন আর না থাকে। এজন্যেই স্বপ্ন দেখতাম পুলিশ অফিসার হবো। যার ফল ৩৮তম বিসিএসের মাধ্যমে আমার বহু আকাঙিক্ষত স্বপ্ন আমার কাছে ধরা দেয়। পুলিশ ক্যাডেট ই আমার ফার্স্ট চয়েজ ছিল, আলহামদুল্লিাহ আমি সেটাই পেয়েছি।

তিনি আরও বলেন, আমি চাই পুলিশ মানুষকে সবসময় সাহায্যের জন্য প্রস্তুত এমন একটা মনোভাব মানুষের মনে তৈরি হোক। তৈরি হোক দূর্নীতি মুক্ত দেশ। আর এমন একটি দূর্নীতি মুক্ত দেশ গঠনে ভূমিকা রাখতে চাই।

এছাড়া আমার এলাকাটা এখনো তুলনামূলক পিছিয়ে আছে, তাই এলাকার উন্নয়নে পাশে থেকে কাজ করতে চাই। সবাই আমার জন্যে দোয়া করবেন যেন চাকরিতে যোগ দিয়ে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে পারি।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধসিংড়ায় বঙ্গমাতার ৯০ তম জন্মবার্ষিকী পালিত
পরবর্তী নিবন্ধসিংড়ার সাংবাদিক, সাংবাদিকতা ও কিছু কথা.- আবু জাফর সিদ্দিকী

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে