৫২ জেলা সফর শেষে নাটোরে কারিগরি শিক্ষার ফেরিওয়ালা তৌহিদ

0
801

৫২ জেলা সফর শেষে নাটোরে কারিগরি শিক্ষার ফেরিওয়ালা তৌহিদ

নাটোর কণ্ঠ–শিক্ষার্থীদের মধ্যে কারিগরী শিক্ষার প্রসারে নিরলস ভাবে কাজ করে চলেছেন ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া উপজেলার তৌহিদুজ্জামান তৌহিদ ।অর্থ মন্ত্রণালয়ের স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) এর ইন্সট্রাক্টর এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড (বাকাশিবো)’র একজন অ্যাসেসর হিসেবে কর্মরত তৌহিদুজ্জামান তৌহিদ ৫২টি জেলা সফর শেষে আজ রবিবার সকালে আসেন ৫৩ তম নাটোর জেলা শহরে । সকালে তিনি নাটোর ভোকেশনাল ভোকেশনাল ট্রেনিং ইন্সিটিউট এবং বাসুদেবপুরে নাটোর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র টিটিসির শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে মত বিনিময় করেন এবং কারিগরী শিক্ষার প্রসারে নাটোর শহর ও নলডাঙ্গা উপজেলার হাট বাজার গুলিতে লিফলেট বিতরণ করেন ।

এ সময় তৌহিদ গণমাধ্যমকর্মীদেও জানান,কারিগরী শিক্ষায় পারে দেশের অর্থনীতিকে এগিয়ে নিতেএবং বেকার সমস্যার সমাধান করে উদ্যোক্তা সৃষ্টি করতে । আজ চীনের যে শিল্প বিপ্লব তা কারিগরী শিক্ষার প্রসারের ফলে সম্ভব হয়েছে । আজ চীনের একটি বাসা একটি করে কারখানা । বাংলাদেশের জনশক্তিকে জন সম্পদে পরিণত করতে কারিগরী শিক্ষার বিকলপ নেই ।

কারিগরী শিক্ষাকে জনপ্রিয় করার জন্য গত পাঁচ বছরে তিনি দেশের ৫২ টি জেলা ঘুরেছেন । নিজের পকেটের অর্থ দিয়ে শতাধিক সেমিনার করেছেন । কারিগরী শিক্ষার নানা দিক নিয়ে করেছেন ৫০০ মতবিনিময় সভা । এছাড়া কারিগরী শিক্ষার মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ সংক্রান্ত লাখ লাখ লিফলেট বিতরণ করেছেন ।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধদুর্গাপূজা উপলক্ষে লালপুর উপজেলা প্রশাসনের প্রস্তুতিসভা
পরবর্তী নিবন্ধনাটোরের এলজিইডির নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলামের বিরুদ্ধে কোটি টাকা নয়-ছয়ের অভিযোগ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে