নাটোরের বড়াইগ্রামে পিঠা উৎসব অনুষ্ঠিত

0
603

নাটোর কন্ঠ : নাটোরের বড়াইগ্রামে অনুষ্ঠিত হয়েছে বসন্ত বরণ ও পিঠা উৎসব। শনিবার এই পিঠা উৎসব ও বসন্ত বরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী সহ বিভিন্ন সুধীজন।

উপজেলার বনপাড়া শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারী মহিলা কলেজের আয়োজনে কলেজ মাঠে দিনব্যাপী অনুষ্ঠিত হয় এই পিঠা উৎসবে ভাপা পিঠা, চিতুই, ঝাল পিঠা, দুধ চিতই, নারকেল পিঠা, মাছ পিঠা, পুলি, ছাঁচ, ছিটকা,

ক্ষীর কুলি, সেদ্ধ পুলি, বিবিখানা, গোকুল, গোলাপফুল পিঠা, রসফুল, ঝালপোয়া, নকশি, চাঁদ পাকান, পাটি সাপটা থেকে শুরু করে চালের রুটি ও সাথে হাঁসের মাংস পর্যন্ত বাহারী দুইশো’রও বেশি রকমের পিঠা নিয়ে উৎসবে অংশ নেয় শিক্ষার্থীরা।

১৯টি স্টলে কলেজের বিভিন্ন অনুষদের ছাত্রীরা রীতিমতো প্রতিযোগিতা করেই বিভিন্ন রকমের পিঠা বানিয়ে আনে। বাহারী রকমের ও কম মুল্যে পিঠা কিনতে পেরে দারুণ খুশি আগত দর্শনার্থীরা।

এই উৎসবকে ঘিরে কলেজের ছাত্রীরা নিজেরাও অপরুপ সাজে সাজেন। উৎসবটি বর্তমান ও প্রাক্তণ ছাত্রী এবং অভিভাবকদের মিলন মেলায় পরিণত হয়।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে তিনদিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন
পরবর্তী নিবন্ধনাটোরের নলডাঙ্গায় সাব-রেজিষ্ট্রার কার্যালয় উদ্বোধন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে