নাটোরের সিংড়ায় গোপনে চারটি পুকুর ইজারার অভিযোগ

0
327
রাজু

রাজু আহম্মেদ, সিংড়া : নাটোরের সিংড়া উপজেলার তাড়াই গ্রামে ৪ টি পুকুর গোপনে টোন্ডার ছাড়াই ইজারার অভিযোগ উঠেছে। জলমহাল কমিটির অনুমোদন ছাড়াই উপজেলা নির্বাহী অফিসের অফিস সহকারী ও ডাহিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক সিরাজুল মজিদ মামুনের জোগসাজশে পুকুর গুলো মোটা অংকের বিনিমেয়ে ইজারা দেয়া হয়েছে ৪ টি সমিতির নামে। সমিতির সভাপতি জানেনা এমন অভিযোগও রয়েছে।

অপরদিকে গোপনে পুকুর লিজ, মামলার পরামর্শ দিয়ে পুকুরের ভোগ দখলে সহযোগিতার মাধ্যমে সরকারের রাজস্ব ক্ষতির অভিযোগ উঠেছে ইউএনও অফিসের অফিস সহকারী মেহেরুন নেসার বিরুদ্ধে। জানা যায়, তাড়াই গ্রামে ৪ টি পুকুর দীর্ঘদিন থেকে স্থানীয় মসজিদের নামে ভোগ দখল করে আসছে ফেরদৌস আলম নামে এক ব্যক্তি । সম্প্রতি পুকুর নিয়ে মামলায় স্থানীয় ফেরদৌস আলম নামের ঐ ব্যক্তি হেরে যায়। পরে তিনি উচ্চ আদালতে আপিল করেন।

এদিকে আপিলের রায় না হতেই উপজেলা নির্বাহী অফিসের ওএস এর সাথে ডাহিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক মামুনের যোগসাজশে পুকুরের ডিসিআর দেয়া হয় বড়ইচড়া মৎস্যজীবি সমিতির নামে দুটি , আয়েশ পূর্বপাড়া মৎস্য জীবি সমিতি এবং পিপুলশন কৈপুকুরিয়া মৎস্যজীবি সমিতির নামে। খুব স্বল্প মূল্য দিয়ে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে পুকুর লিজ দেয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে স্থানীয় তাড়াই গ্রামবাসির মধ্য ক্ষোভ বিরাজ করছে। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে তারা।

এবিষয়ে স্থানীয় সাবেক মেম্বার আলহাজ্ব বলেন, পুকুরগুলো দীর্ঘদিন থেকে গ্রামের মসজিদের উন্নয়নের জন্য ফেরদৌস আলম চাষাবাদ করে আসছে। অথচ এবার হঠাৎ শোনা যাচ্ছে পুকুরগুলো বিভিন্ন সমিতির নামে লিজ হয়েছে। এবিষয়ে ডাহিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম মামুন বলেন, নিয়ম অনুযায়ী পুকুরের ডিসিআর দিয়েছে ইউএনও অফিস।

এবিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান এম আবুল কালাম বলেন, এ বিষয়ে জলমহাল কমিটির কোনো সভার সিদ্ধান্ত হয়েছে কিনা আমার জানা নাই। আর কোনো মন্তব্য করতে তিনি রাজি নয় বলে জানান।

উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু জানান, আমি নতুন দায়িত্ব নিয়েছি। এ বিষয়ে আমার জানা নাই

Advertisement
পূর্ববর্তী নিবন্ধসামাজিক দূরত্ব -কবি সুপ্তি জামান‘এর কবিতা
পরবর্তী নিবন্ধউত্তরা গণভবন শ্মশানের নীরবতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে