নাটোরে ১ পৌরসভা ও ২ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে 

0
85

নাটোর কণ্ঠ : উৎসবমুখর পরিবেশে ও কড়া নিরাপত্তায় নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভা ও দুইটি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে একযোগে ওই পৌরসভা ও একই উপজেলার জোয়ারী ও মাঝগাঁও ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ শেষ হবে বিকেল ৪ টায়।

জেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে ৬.৯২ বর্গমাইল আয়তন বিশিষ্ট বনপাড়া পৌরসভায় ২৩ হাজার ৫৭৫ জন ভোটার নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এর মধ্যে পুরুষ ভোটার ১১হাজার ৪৪৬জন এবং নারী ভোটার ১২ হাজার ১২৯ জন। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ২ জন, সাধারণ সদস্য পদে ৩১ জন এবং সংরক্ষিত নারী আসনে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর মধ্যে সংরক্ষিত পদে একজন নারী সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ১২ টি কেন্দ্রের মাধ্যমে এই ভোট গ্রহণ করা হচ্ছে।

অপরদিকে জোয়ারী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ সদস্য পদে ৪৪ জন এবং সংরক্ষিত নারী সদস্য ৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মাঝগাঁও ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত নারী সদস্য ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জোয়ারী ইউনিয়ন পরিষদে মোট ভোটার ৩১ হাজার ৯৩ জন এবং এই ইউনিয়নে ১৩ টি কেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

এবং মাঝগাঁও ইউনিয়ন পরিষদে মোট ভোটার ২৬ হাজার ৭৭২ জন এবং এই ইউনিয়নে ১২ টি কেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। নির্বাচন নির্বিঘ্ন করতে জেলা ও পুলিশ প্রশাসন বিশেষ নিরাপত্তা ব্যাবস্থা গ্রহণ করেছে।

প্রতিটি কেন্দ্রে পোষাক পুলিশের সাথে আনছার সদস্য ও সাদা পোষাকের আইন শৃংখলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবে । পাশাপাশি র‍্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্টাইকিং ফোর্স হিসেবে থাকবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধআজ ২১ ডিসেম্বর নাটোর হানাদার মুক্ত দিবস
পরবর্তী নিবন্ধনাটোরে ট্রেনে কেটে নারীসহ তিনজন নিহত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে