মা সরস্বতী বিসর্জন! ও কিছু কথা (ভিডিও সহ)

0
648

দুই দিন যাবৎ সরস্বতী পূজা উদযাপন শেষ হয়েছে। ছাত্র-ছাত্রীরা তাদের প্রার্থনা সম্পন্ন করেছে। গভীর আগ্রহ নিয়ে প্রার্থনা করেছে তারা এবার যেন পরীক্ষায় ভালো করে। মা খুশি হয়ে দিয়েছেন বর। কিন্তু সে বর কাজে লাগাতে পারবে তো ভক্তকুল??? প্রশ্ন থেকেই যায়। আজ পূজার তৃতিয় দিন…চলছে মায়ের বিশর্জন..

দেখুন এবারের চিত্র আজ শুক্রবার, রাত দশটা অব্দি ধুমধামে চলছে দুর্গাপূজার মতন মা স্বরস্বতী বিসর্জনের পালা। উচ্চস্বরে বাজছে বিজাতিয় উৎকট বাজনা, সাথে তালে তালে উদ্দাম নাচে মত্ত যুব সমাজ। ট্রাকের উপর মা নিঃসঙ্গ একা, কেউ নেই। নেই ধুপ ধুনা, নেই বিদায়ের সুর। আছে যা তা বাতাসে ভুর ভুর করছে সিগারেট আর বাংলা মদের গন্ধ। এই যদি হয় পরিবেশ তবে প্রশ্ন জাগে আমরা যাচ্ছি কোথায়?…তিন তারিখ থেকে শুরু হবে এস এস সি পরীক্ষা, পরীক্ষার্থীদের এই অসুবিধার জন্যকাকে দায়ি করবো মা??

প্রশাসনিক কোন পদক্ষেপ নেওয়া উচিত কি? পুলিশ প্রশাসনের পাহারায় বিশর্জনের নামে এই হট্টগোল চালিয়ে যাবে রাত্রি বারোটা পর্যন্ত?? এতে কি মা খুশি হয়ে বর দেবেন ?? নাকি অভিশাপ অপেক্ষা করছে আমাদের জন্য….???

প্রশাসন আর রাজনৈতিক নেতারা বি বলবেন ?? কোন উত্তর নেই তাদের কাছে….!!!! অসুস্থ পিড়িত রোগীদের কথা চিস্তা করে নিরবে পাশের গলীর মুখে বসে কাঁদছে শব্দ নিয়ন্ত্রন আইন….

Advertisement
পূর্ববর্তী নিবন্ধ“রাজা থাকে রাক্ষসও থাকে”- চৈতালি গোস্বামী’র কবিতা
পরবর্তী নিবন্ধ“কোথাও নেই আমি” কবি সুপ্তি জামান‘এর কবিতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে