আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ সতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে 

0
283

নাটোর কন্ঠ : নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নাটোর-৪ আসনের (বড়াইগ্রাম-গুরুদাসপুর) সতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন মহাসড়ক বন্ধ করে মিছিল ও শোভাযাত্রা করেছেন।

বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে নাটোর-পাবনা মহাসড়কের বনপাড়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এসময় রাস্তায় পশ্চিম পাশ দিয়ে যান চলাচল করায় যানযটের সৃষ্টি হয়। বড়াইগ্রাম থানা ডিবি পুলিশ যানযট নিরশনে কাজ করেন।

মিছিলে প্রার্থী আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী, সম্পাদক এ্যাড. মিজানুর রহমান, বনপাড়া পৌরসভার মেয়র কেএম জাকির হোসেন নেতৃত্ব দেন।

সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালার ৬ (ঘ) ধারায় বলা হয়েছে, জনগনের চলাচলের বিঘ্ন সৃষ্টি করিতে পারে এমন কোন সড়কে জনসভা কিংবা পথ সভা করিতে পারিবে না এবং তাহাদের পক্ষে অন্য কোন ব্যাক্তি অনুরুপ ভাবে জনসভা বা পথসভা ইত্যাদি করিতে পারিবে না।

সতন্ত্র প্রার্থী আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন বলেন, ‘আমি আচরণ বিধিমালা অনুযায়ী পথ সভার ২৪ ঘন্টা আগে পুলিশকে জানিয়ে ছিলাম। আমাকে ভালবেসে কর্মী সমর্থকেরা উপস্থিতি বেশী হওয়ার কারনে এমনটি হয়েছে। পরবর্তী সময়ে আচরণবিধির বিষয়টি গুরুত্বসহকারে মেনে চলা হবে।’

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিকেল সারে তিনটায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে সতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকেরা ভ্যান ও মোটরসাইকেলে করে জোড়ো হন নাটোর পাবনা মহাসড়কের মহিষভাঙ্গা রাস্তায় মাথায়। এ সময় মিছিল থেকে হাতমাইকে ট্রাক প্রতিকের শ্লোগান দেওয়া হয়।

বেলা চারটা থেকে নাটোর পাবনা মহাসড়কের বনপাড়া বাজার এলাকায় হাজার কর্মী সমর্থক নিয়ে ট্রাক প্রতিকের শ্লোগান দিয়ে শোভাযাত্র করে আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন।

শোভাযাত্রাটি বনপাড়া বাজার থেকে উপজেলা গেট দিয়ে মিশন মার্কেট হয়ে বনপাড়া বাজারে পথসভার মাধ্যমে শেষ হয়। এসময় বনপাড়া বাজারসহ আশে পাশের রাস্তা ও মহাসড়কের কয়েক কিলোমিটার এলাকায় যানযটের সৃষ্টি হয়।

আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রাসেল বলেন, তারা পুলিশের নিকটে অনুপতি চেয়ে আবেদন করেছিল। আমি যান চলাচল সাভাবিক করার ব্যবস্থা করছি।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনৌকার কান্ডারীরা ঈগলের পিঠে
পরবর্তী নিবন্ধনাটোর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী লেঃ কর্নেল রমজান আলী কাঁচি মার্কাকে বিজয়ী করতে ভোটারদের দ্বারে দ্বারে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে