গুরুদাসপুরে শপিংমলে ঈদের কেনাকাটায় মানুষের ঢল, স্বাস্থ্যবিধির বালাই নেই

0
555

গুরুদাসপুরে শপিংমলে ঈদের কেনাকাটায় মানুষের ঢল

সন্দীপ কুমার গুরুদাসপুর
করোনা ভাইরাস (কভিট-১৯) সংক্রমণে যেন মানুষের মনে কোন চিন্তার ভাঁজ নেই । তাইতো করোনাভাইরাস কে উপেক্ষা করে নাটোরের গুরুদাসপুর উপজেলায় চাঁচকৈড় বাজারে ঈদকে কেন্দ্র করে জমজমাট কেনাকাটার ধুম পড়ে গেছে।করোনা ভাইরাস প্রতিরোধে দীর্ঘদিন প্রধানমন্ত্রীর নির্দেশে শপিংমলগুলো ও বাজার বন্ধ থাকলেও আবার সরকারি নির্দেশনা কিছুটা শিথিল রাখায়, মানুষের ঢলে যেন জমে উঠেছে শপিং মল ও বাজার গুলো। চাঁচকৈড় পৌর সদরের প্রতিটি দোকানগুলোতে ভিড় করে পোশাকসহ নিত্যপ্রয়োজনীয় জিনিস কেনার যেন ধুম পড়েছে। এতে দেখা যায় হাতেগোনা কয়েকটি দোকানে প্রবেশের সময় স্বাস্থ্যবিধি মেনে হ্যান্ড সেনেটারী ব্যবহার করলেও বেশিরভাগ দোকানে স্বাস্থ্যবিধি না চলছে বেচাকেনা। আর পুলিশ প্রশাসনের লোক দেখলেই তড়িঘড়ি করে মুখে মাক্স ও হাতে গ্লাভস পরে নিচ্ছেন। সোমবার সকালে গুরুদাসপুর উপজেলা চাঁচকৈর বাজারের সকল মার্কেটে সরেজমিনে গিয়ে দেখা যায় কোনরকম সামাজিক দূরত্ব বজায় না রেখে সাধারণ মানুষের চলছে কেনাকাটা। এতে স্বাস্থ্যঝুঁকির সম্মুখীন হচ্ছে ক্রেতা ও বিক্রেতা।

বিভিন্ন এলাকায় থেকে আসা ক্রেতার সাথে কথা বলে জানা যায়, ঝুঁকি জেনেও তারা ঈদের কেনাকাটা করার জন্য বাসায় থেকে বাহিরে এসেছেন। অপরদিকে ব্যবসায়ীরা বলছেন স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে তারা বেচাকেনা করছে। কিন্তু ক্রেতার তা মানতে চাইছেন না।

এদিকে স্বাস্থ্যবিধি না মেনে বাজারে জনসমাগম চলায় ক্ষোভ প্রকাশ করেছে সংশ্লিষ্টরা। এছাড়া প্রশাসনের নজরদারী দাবি জানিয়েছেন স্থানীয়রা।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে জ্যৈষ্ঠর তীব্র খরতাপ আর ভ্যাপসা গরমে অতিষ্ট জনজীবন
পরবর্তী নিবন্ধদুরূহ অপেক্ষা এমন-  কবি কাজী আতীকের কবিতা

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে