জনবান্ধন জেলা প্রশাসক মো.শাহরিয়াজ

0
225
dc

নাটোর কন্ঠ : মো.শাহরিয়াজ। জেলা প্রশাসক। ২০১৮ সালের নভেম্বর মাসের ২৮ তারিখে নাটোরে যোগদান করেন। নিরলস পরিশ্রম আর কর্মদক্ষতায় ইতিমধ্যে তিনি স্থান করে নিয়েছেন সর্বস্তরের মানুষের হৃদয়ে। কর্মগুণে জনপ্রিয় হয়ে ওঠেন সাধারণ মানুষের মাঝেও।

পৃথিবী ব্যাপী ছড়িয়ে পরা করোনার দূর্যোগ কালীন সময়ে সব মহলের প্রতিনিধিদের সাথে নিয়ে জেলা বাসীকে সুরক্ষিত রাখতে নানা প্রশংসনীয় উদ্যোগ নিয়েছেন। সফলও হয়েছেন অনেক ক্ষেত্রে।

প্রত্যন্ত গ্রাম অঞ্চল, বস্তি এলাকায় ও নানা পেশার কর্মহীন মানুষের মাঝে প্রধানমন্ত্রীর প্রদত্ত মানবিক সহায়তা নিজ হাতে সেসব মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দিয়েছেন।প্রতিবছর নাটোরের অনেক এলাকা বন্যা পানিতে প্লাবিত হয়।

তার কর্ম সময়ে এসব এলাকার নদ-নদীর পানি বৃদ্ধির সাথে সাথে তিনি ছুটে গেছেন প্রত্যন্ত গ্রাম অঞ্চলে। সরেজমিনে পরিদর্শন করেছেন বন্যা পরিস্থিতি।

বন্যা কবলিত মানুষদের নিরাপদে সরিয়ে নিতে, আশ্রয় কেন্দ্রে নিয়মিত খাবার পরিবেশন সহ বন্যা মোকাবেলা করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা করেছেন তিনি।সিংড়া উপজেলার বন্যা কবলিত বিভিন্ন এলাকায় হাঁটু পানি অতিক্রম করে বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন।

বন্যার্তদের উদ্দেশ্যে তিনি বলেছিলেন ‘আমি একজন কৃষকের ছেলে, আমি আপনাদের সন্তান, অন্ন, বস্ত্র, বাসস্থানের জন্য আপনারা বিন্দুমাত্র চিন্তা করবেন না। মহান আল্লাহ আমাদের সহায়ক আছেন। মাননীয় প্রধানমন্ত্রী আপনাদের জন্য উদ্বিগ্ন রয়েছেন।’

ইতিহাসের মাহেন্দ্রক্ষণ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব বর্ষে সরকারের ঘোষিত গৃহহীনদের জন্য আশ্রয়ন প্রকল্পে প্রায় দুই হাজার পরিবারকে জমিসহ গৃহ তৈরি করে দিয়েছেন তার নিবির তত্ত্বাবধানে।

সরজমিনে দেখা যায় উপকার ভোগীরা নিঠুর গরিব ছিল। এমন সঠিক মানুষদের হাতে তুলে দিয়েছেন এসব গৃহ। আরও নানা জনকল্যাণমুখী কাজ করে জায়গা করে নিয়েছেন সর্ব স্তরের মানুষের মনে। স্বীকৃতি স্বরুপ পেয়েছেন জনপ্রশাসন পদক।

এই মানুষটি ২বছর ৭মাস নাটোরে উন্নয়ন ও অগ্রগতিতে নিরলসভাবে কাজ করে পদোন্নতি নিয়ে উপ-সচিব পদে যোগদান করবেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা ও সেবা বিভাগে।

আজ সোমবার এই কর্মঠ ও মানবিক জেলা প্রসশাসকের নাটোরে শেষ কর্ম দিবস। বনলতার এই নাটোরের মানুষ একজন জনবান্ধন জেলা প্রশাসক হিসেবে মনে রাখবে মো.শাহরিয়াজের নাম।

Advertisement
উৎসMahabub Khandakar
পূর্ববর্তী নিবন্ধমরিচ গাছের সঙ্গে শত্রুতা
পরবর্তী নিবন্ধনাটোরে ঋণের কিস্তি আদায় বন্ধের নির্দেশ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে