জমি সংক্রান্ত বিরোধে বাগানের গাছ কেটে বিনষ্ট করার অভিযোগ

0
138

নাটোর কন্ঠ : নাটোরে জমি সংক্রান্ত বিরোধের জেরে এক কৃষকের বাগানের গাছ ও ফসল কেটে নষ্ট করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। বৃহস্পতিবার ভোর রাতে সদর উপজেলার বাগরোম গ্রামের কৃষক সাত্তারের দেড় বিঘা জমির আম , লেবু , লিচু গাছ ও বেগুনসহ ফসল কেটে ফেলে বিনষ্ট করা হয়।

শুক্রবার সকালে বাগানের সব গাছ কাটা অবস্থায় দেখতে পেয়ে প্রতিবেশীরা সাত্তারকে খবর দেয়। সাত্তারের দাবি প্রতিপক্ষ আসক, আকরাম ও জাহিদ গংরা তার দেড় বিঘা জমির আম , লেবু ও লিচু গাছ ও বেগুনসহ ফসল কেটে বিনষ্ট করেছে। এ ঘটনায় নাটোর সদর থানায় একটি অভিযোগ দিয়েছেন সাত্তার।

কৃষক সাত্তার জানান, গত ৪২ বছর থেকে বাগরোম মৌজার ওই জমিটি ভোগ দখল করে আসছেন তিনি। এছাড়া রেকর্ড সংক্রান্ত একটি মামলা হলে তাতেও রায় পেয়েছেন ২২ বছর আগে। এর মধ্যে কোন কথা না থাকলেও সম্প্রতি ওই জমি পুনরায় দাবি করে হুমকি ধামকি দিচ্ছিল প্রতিপক্ষরা।

এনিয়ে একাধিক গ্রাম্য শালিশেও তিনি রায় পেয়েছেন। ফলে প্রতিহিংসা পরায়ন হয়ে গত বৃহস্পতিবার ভোর রাতে দলবল নিয়ে গাছগুলো কেটে নষ্ট করে তারা। সাত্তারের দাবি, জমি নিয়ে দ্বন্দ্ব তারপরও কেন পরিবেশের বন্ধু গাছ কেটে বিনষ্ট করা হলো। তিনি তার ফল ধরা গাছের ক্ষতিপূরণ ও হামলার তদন্ত করে বিচার দাবি করেন।

অভিযুক্ত আকরাম তাদের বিরুদ্ধে আনা অভিযোগকে ভিত্তিহীন ও মিথ্রা দাবী করে বলেন, জমির মালিক কিছু ফসল কেটে দখল নিয়েছেন মাত্র, কোন স্থায়ী গাছ কাটা হয়নি। জমিটি তাদেরই কিন্তু রাজনৈতিক নানা কারণে তারা এতো দিন দখল নিতে পারেননি।

নাটোর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসিম আহমেদ বলেন, এ ব্যাপারে অভিযোগ পাওয়ার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে । তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধআগুনে পুড়ল ৯টি ঘর : শতবর্ষী এক বৃদ্ধা নিহত
পরবর্তী নিবন্ধ‘সাংবাদিকের সাথে আমার কোনো কথা নেই’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে