জমি সংক্রান্ত বিরোধ : ভাইকে প্রাণনাশের হুমকি : থানায় অভিযোগ

0
100
natorekantho

নাটোর কন্ঠ : জমি জমা সংক্রান্ত বিরোধের জেরে বড় ভাইয়ের পরিবারের উপর ছোট ভাই হামলা করেছে মর্মে নাটোর সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, নাটোর সদর উপজেলার তেবাড়িয়া ইউনিয়নের রামেশ্বরপুর গ্রামের মৃত আজিজুল মিয়ার বড় ছেলে মো. হাসিদুল মিয়া বাদী হয়ে আপন ছোট ভাই মো. নুরুল ইসলাম স্বপন ভাতিজা মো. সাকিব মিয়াসহ অজ্ঞাত প্রায় ১০ থেকে ১৫জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন।

অভিযোগকারীর অভিযোগ অভিযুক্তরা দীর্ঘদিন যাবত নিজ নামীয় সম্পত্তি অবৈধভাবে জবরদখল করার পায়তারা করে আসছে ভূমিদস্যু মো. নুরুল ইসলাম স্বপন। ইতিপূর্বেও নিজ জমির রোপণকৃত ফসল জোরপূর্বক ভাড়াটিয়া সন্ত্রাসীদের সঙ্গে নিয়ে এসে জোরপূর্বক জমি থেকে ফসল কেটে নিয়ে যাওয়ার ও অভিযোগ আছে।

এরই ধারাবাহিকতায় আজ বিকেলে বসত বাড়ি থেকে উচ্ছেদের উদ্দেশ্যে ১০ থেকে ১৫জন সন্ত্রাসী সঙ্গে নিয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। প্রাণভয়ে বাড়ির সকলেই পালিয়ে গিয়ে আত্মরক্ষা করেন অভিযোগকারী। বসত বাড়ি ছেড়ে না দিলে প্রাণনাশের হুমকিও দেওয়া হয়েছে বলে উল্লেখ করা হয় অভিযোগ পত্রে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, মো. হাসিদুল মিয়া এবং নুরুল ইসলাম স্বপন, আপন দুই ভাই। দীর্ঘদিন যাবত জমিজমা নিয়ে বিরোধ চলছে। ছোট ভাই নুরুল ইসলাম স্বপন দীর্ঘদিন গ্রামে বসবাস করলেও বর্তমানে সে নাটোর শহরে বসবাস করেন। আজ বিকেলে বেশ কয়েকটা মোটরসাইকেলে যোগে তারা অনেকেই এসেছিল গ্রামে। এ সময় হইচই ও চিল্লাচিল্লির শব্দ পাওয়া গেছে। এলাকাবাসী ছুটে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

অভিযুক্ত মো. নুরুল ইসলাম স্বপন বলেন, আমার বিরুদ্ধে আনিতে অভিযোগ সত্য নয়। পৈত্রিক সম্পত্তি থেকে আমার অংশ না দেওয়ার জন্য নিজের আপন বড় ভাই আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনেছে।”

এ বিষয়ে নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান অভিযোগ প্রাপ্তির বিষয়ে স্বীকার করে বলেন, “অভিযোগের বিষয়ে তদন্ত করে অভিযুক্তর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।”

Advertisement
পূর্ববর্তী নিবন্ধমোড়ক উন্মোচনের অপেক্ষায় “বাস্তবতার জীবন ও জীবনের গল্প”
পরবর্তী নিবন্ধউপুড় হয়ে পড়ে ছিল যুবকের মৃ.ত.দেহ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে