নাটোরের গুরুদাসপুরে শাশুড়ির নির্যাতনে গৃহবধূর আত্মহত্যা

0
403
Suicide
স্টাফ রিপোর্টার, নাটোর কণ্ঠ:নাটোরের গুরুদাসপুর উপজেলার পোয়ালশুড়া কান্দিপাড়া গ্রামে এক গ্রহবধু আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার বিকেলে ওই গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্বার করেছেন গুরুদাসপুর থানা পুলিশ। পুলিশ লাশ উদ্বার করে ময়না তদন্তের জন্য নাটোর মর্গে প্রেরণ করেছেন। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে উপজেলার পোয়ালশুড়া কান্দিপাড়া গ্রামে।
পুলিশ ও স্থানীয়রা জানান, গুরুদাসপুর উপজেলার বিয়াঘাট ইউনিয়নের ফারুক ফকিরের মেয়ে শারমিন আক্তার (২২) এর সাথে একই উপজেলার ধারাবারিষা ইউনিয়নের পোয়ালশুড়া কান্দিপাড়া গ্রামের নাজিম উদ্দিনের ছেলে সোহাগ (২৭) সাথে ১ বছর পূর্বে প্রেমের সম্পর্কের জের ধরে বিয়ে হয় বিয়ের পর থেকে স্বামীর সংসারে প্রতিনিয়ত ঝগড়া বিবাদ লেগে থাকতো। শ্বাশুড়ির সাথে মাঝে মধ্যেই যৌতুক নিয়ে শারমিনের কথা কাটাকাটি হতো। প্রায়ই যৌতুকের টাকার জন্য তার শ্বাশুড়ি তাকে চাপ প্রয়োগ করতো। শত চেষ্টা করেও মেয়েটা ১ বছর ঘরসংসার করে আসছিলো।
বৃহস্পতিবার সকালে শ্বাশুড়ি আবারও গালিগালাজ করলে সে চিরকুট লিখে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করে। চিরকুটে শারমিন লিখে, আমার বাবা তিন লক্ষ টাকা দেওয়ার পরেও আমার শ্বাশুড়ি আমাকে জালায়। তার মন ভরে নাই। আপনেরা সবাই দেখেন তার বিটাক কত কোটি টাকা দিয়ে বিয়ে দেয়। মেয়ের বাবা ফারুক ফকির বলেন, বিয়েতে ৫ লক্ষ টাকা যৌতুক হিসাবে দেওয়ার কথা থাকলেও প্রথমেই মেয়ে জামাইকে নগদ ৩ লক্ষ টাকা ও ৮০ হাজার টাকার আসবাবপত্র দেওয়া হয়েছে। বাকি দুই লক্ষ টাকা অচিরেই দেওয়ার কথা রয়েছে। তার পরেও মেয়েকে জামাই, শ্বাশুড়ি, শ্বাশুর মিলে প্রায়ই যৌতুকের জন্য শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো। আমার মেয়েকে আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছে বলে তিনি দাবি করেন। মেয়ের মা বলেন, আমার মেয়েকে তারা পরিকল্পিতভাবে হত্যা করে গলায় দড়ি পেঁচিয়ে আত্মহত্যার নাটক করেছেন। আমার মেয়েকে তারা শারীরিক ও মানসিকভাবে নিযার্তন করে হত্যা করেছে। তিনি তার মেয়ে হত্যার বিচার দাবি করেন।
গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাহারুল ইসলাম বলেন, লাশ উদ্বার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। আত্মহত্যা প্ররোচনার বিষয়ে একটি মামলা হয়েছে। যার কারনে অভিযুক্ত সাগর, তার মা এবং বাবাকে আটক দেখানো হয়েছে। মৃত্যুর পূর্বে মেয়েটি একটি চিরকুট লিখে গেছেন বলে তিনি স্বীকার করেন।
Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরে করোনা প্রতিরোধ পক্ষের বিশেষ ভ্রাম্যমান আদালত, ১৩ জনের জরিমনা
পরবর্তী নিবন্ধঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সুমাইয়া হত্যার প্রধান আসামি স্বামী ও শ্বশুরের সাত দিনের রিমান্ড আবেদন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে