নাটোরে একটি বাড়ি না পাওয়ার আক্ষেপ নিয়েই চলে গেলেন পত্রিকা বিক্রেতা আবুল সরদার

0
254
Abul

নাটোরকন্ঠ: প্রধানমন্ত্রীর উপহার দেওয়্ একটি বাড়ি যদি শেষ জীবনে পেতাম, মরেও শান্তি পেতাম- এমন আক্ষেপ নিয়েই চলে পরপারে গেলেন লালপুরের পত্রিকা বিক্রেতা আবুল সরদার।

নাটোরের লালপুরে পরিচিত মুখ, সাপ্তাহিক শহীদ সাগর সহ বিভিন্ন পত্রিকা বিক্রেতা , আবুল সরদার আজ (২০ আগষ্ট) সকাল সাড়ে ৯টায় তার মধুবাড়ি গ্রামের গরুহাটের বাড়িতে (অস্থায়ী) মৃত্যুবরণ করেছেন ( ইন্না লিল্লাহে….রাজিইন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি ১ ছেলে ও ২ মেয়ে (অবিবাহিত) রেখে গেছেন।

তিনি ১৯৩৭ সালে লালপুর উপজেলার তিলকপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম ঝড়ু সরদার। অভাবের তাড়নায় সে গোপালপুর একটি হোটেলে কাজ নেন।কিন্তু বয়সের ভারে সে আর সে কাজ করতে না পেরে বেকার হয়ে পড়ে। লালপুর উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম তাকে সাপ্তাহিক শহীদ সাগর পত্রিকা বিক্রেতার কাজে লাগিয়ে দেন। বর্তমানে ছেলের আয়ের উপর তার পরিবার নির্ভরশীল।

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একজন একনিষ্ঠ ভক্ত ছিলেন। বঙ্গবন্ধুর নামে কোন সমালোচনা সে বলিষ্ঠ কণ্ঠে প্রতিবাদ করতো। তার স্থায়ী কোনো বাড়ি নেই। বিবাহযোগ্য ২টি মেয়ের বিয়ে নিয়ে সে দু:চিন্তাগ্রস্থ ছিলেন । মৃত্যুর পূর্বে এক মত বিনিময়কালে তিনি জানান, “তার বড় ইচ্ছা মাননীয় প্রধানমন্ত্রীর উপহার একটি বাড়ি যদি শেষ জীবনে পেতাম, তাহলে মরেও শান্তি পেতাম। “

তার মৃত্যুতে সাপ্তাহিক শহীদ সাগর পরিবারসহ লালপুরে কর্মরত সাংবাদিক বৃন্দ গভীর শোক প্রকাশ করছেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন । নাটোরকন্ঠ পরিবারও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও গভীর শোক প্রকাশ করছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধকরোনা উপসর্গ নিয়ে নাটোরের এক ব্যাক্তি’র মৃত্যু
পরবর্তী নিবন্ধনাটোরের লালপুরে মোটরসাইকেল ও মাইক্রোবাসের সংঘর্ষে যুবক নিহত

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে