নাটোরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীর জন্যে প্রধানমন্ত্রীর শিক্ষা বৃত্তি প্রদান

0
295
Natore

নাটোরকন্ঠ: নাটোরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীর জন্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বরাদ্দকৃত শিক্ষা বৃত্তির টাকা প্রদান করা হয়েছে। আজ বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে প্রধান অতিথি হিসেবে বৃত্তির চেক তুলে দেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহীত “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা” শীর্ষক কর্মসূচির আওতায় চলতি ২০১৯-২০২০’অর্থ বছরে উচ্চ শিক্ষায় অধ্যয়নরত ৩১জন শিক্ষার্থীদের মধ্যে ৭,৭৫০০০/ টাকা শিক্ষা বৃত্তি প্রদান করা হয।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সরকার কোন ব্যক্তি বা গোষ্ঠি যেন অনগ্রসর না থাকেসে বিষয়ে পদক্ষেপ নিচ্ছেন, তাই কেউ পিচিয়ে থাকবে না । মূল ধারায় সম্পৃক্ত করতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীদের জন্য বৃত্তি এবং অসহায় ব্যক্তিদের জন্য অনুদান ও বিভিন্ন ভাতার ব্যবস্থা করা হয়েছে। নৃ-গোষ্ঠির শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহণ করে দেশের সেবায় নিয়োজিত হবেন বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. আশরাফুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও জজ কোর্টের পি পি এডভোকেট সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মুর্তোজা আলী বাবলু প্রমুখ।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরের সিংড়ায় পিপুলশন বুদ্ধি প্রতিবন্ধী অটিস্টিক বিদ্যালয়ের ৪ টি হুইল চেয়ার প্রদান
পরবর্তী নিবন্ধনাটোরের একমাত্র জাদুঘর, হারিয়ে ফেলছে নিজের অস্তিত্ব!

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে