নাটোরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0
205

নাটোরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নাটোর কণ্ঠ: নাটোরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার শহরের মল্লিকহাটিস্থ মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। অধিদপ্তরের সহকারী পরিচালক আলমগীর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অধ্যাপক সুবিদ কুমার মৈত্র অলোক, টিআইবি’র সচেতন নাগরিক কমিটির সভাপতি ও সাংবাদিক রনেন রায়, প্রেস ক্লাবের সভাপতি জালাল উদ্দিন, সিনিয়র সাংবাদিক সেদরুল হুদা ডেভিড, ডাঃ আমিনুল ইসলাম, অধিদপ্তরের পরিদর্শক আব্দুর রব, লাল মাহম্মুদ, মাহবুবা জেসমিন রুমা প্রমুখ।

এসময় বক্তারা বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণে সরকার বিভিন্নভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের লোকবল বাড়ানোসহ নানা ব্যবস্থা গ্রহণ করেছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণে অভিভাবকসহ স্ব স্ব স্থান থেকে কাজ করতে হবে। নতুবা যুব সমাজ যেমন ধ্বংসের দিকে যাবে তেমনি সমাজের অপুরণীয় ক্ষতি হবে। রাষ্ট্রের উন্নয়ন হবে বাধাগ্রস্ত। অধিদপ্তরের পরিদর্শকরা তাদের বক্তব্যে বলেন, প্রতিনিয়িত তারা মাদকদ্রব্য নিয়ন্তেেণ কাজ করে যাচ্ছেন। তারা বলেন, জেলা পর্যায়ে একটি মাত্র গাড়ি নিয়ি অনেক সময় অভিযানে সমস্যা হয়। এজন্য গাড়ির সংখ্যা বাড়ানো প্রয়োজন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জানান, ২০২০ সালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয় ১ হাজার ৭২১ টি অভিযান পরিচালনা করে ৪৫৪ জন মাদক অপরাধে সম্পৃক্ত ব্যক্তির বিরুদ্ধে ৪৪৫ টি মামলা দায়ের করেছে। যার মধ্যে ৩৬১ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে তাৎক্ষণিক সাজা প্রদান করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এ ছাড়াও বিভিন্ন প্রকার মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। ২০২০ সালে সরকারের রাজস্ব আয় হয়েছে ৩ কোটি ৭৬ লাখ টাকা। কোভেড-১৯এর কারণে আদালতে বিচার কাজ বন্ধ থাকালেও আদালত ১৬ টি মামলার নিষ্পত্তি করেছে। এর মধ্যে ৯টিতে সাজা হয়েছে এবং ৭ টিতে অভিযুক্তরা খালাস পেয়েছে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধবড়াইগ্রামে সন্তানদের নিজ মায়ের সঙ্গে দেখা করায় অভিমানে সৎ মায়ের আত্মহত্যা
পরবর্তী নিবন্ধধানের দাম বৃদ্ধির যৌক্তিক কোন কারন নেই -কৃষি মন্ত্রী

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে