প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে নাটোরে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজে দোয়া

0
399

নাটোর কণ্ঠ:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে নাটোরে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। এ সময় অত্র কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা সহ ১৩টি বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-কর্মচারি উপস্থিত ছিলেন। দোয়া পরিচালনা করেন ইসলাম শিক্ষা বিষয়ের সহকারী অধ্যাপক মোবারাক হোসেন।

আগামীকাল ২৮ সেপ্টেম্বর সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা, স্বাধীন বাংলাদেশে ’৭৫ পরবর্তী সময়ে ইতিহাসের সবচেয়ে সফল রাষ্ট্রনায়ক, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন।

মধুমতি নদী বিধৌত গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া গ্রাম। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান। এই নিভৃত পল্লীতেই ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। মাতার নাম বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব। দাদা তার নাম রাখেন ‘হাসিনা’।
তিনি বাবা-মায়ের প্রথম সন্তান। পাঁচ ভাই-বোনের মধ্যে শেখ হাসিনা ছিলেন জ্যেষ্ঠ সন্তান। তার কনিষ্ঠ ভাই-বোন হলেন- শেখ কামাল, শেখ জামাল, শেখ রেহানা এবং শেখ রাসেল।

বঙ্গবন্ধুর আগ্রহে ১৯৬৭ সালের ১৭ নভেম্বর পরমাণু বিজ্ঞানী ড. এম. এ ওয়াজেদ মিয়ার সাথে শেখ হাসিনা বিবাহ বন্ধনে আবদ্ধ হন।
মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ২৭ জুলাই শেখ হাসিনার প্রথম সন্তান সজীব ওয়াজেদ জয় জন্ম গ্রহণ করেন। ১৯৭২ সালের ৯ ডিসেম্বর তার কন্যা সন্তান সায়মা ওয়াজেদ পুতুল জন্ম লাভ করেন।

১৯৯৬ সালের ১২ জুনের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের মধ্য দিয়ে শেখ হাসিনা প্রথমবারের মতো দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হন।
২০০৯ সালের ৬ জানুয়ারি দ্বিতীয় বারের মতো প্রধানমন্ত্রীর হন। ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে এবং ২০১৮ সালের ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী নির্বাচিত হন শেখ হাসিনা।

’৭৫ পরবর্তী বাঙালি জাতির যা কিছু মহৎ অর্জন তা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই অর্জিত হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্মদিন গোটা বাঙালি জাতির জন্য একটি তাৎপর্যপূর্ণ দিন।

৭৪ তম জন্মদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের অধ্যক্ষ, শিক্ষক-কর্মচারি শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
সেই সাথে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ সরকারিকরণ/জাতীয়করণ করায় শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধনাটোরের ছাতনী ইউনিয়নের অসহায় মানুষের পাশে হাবু ভাই
পরবর্তী নিবন্ধসিংড়ায় জলাবদ্ধতার শিকার তেমুখনওগাঁ বাজারের ৩০ টি পরিবার

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে