বাগাতিপাড়ায় ত্রাণের দাবিতে ইউএনও কার্য্যালয়ের সামনে অর্ধশত নারী-পুরুষের ভীড়

0
808
UNO

বাগাতিপাড়া ( নাটোর) প্রতিনিধি:

নাটোরের বাগাতিপাড়ায় ত্রাণের জন্য উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে ভীড় করেন উপজেলার বিভিন্ন এলাকার ত্রাণ বঞ্চিতরা। রোববার সকালে প্রায় অর্ধশত নারী-পুরুষ সেখানে জড়ো হন। কিন্তু ত্রাণ না পেয়েই খালি হাতে ফিরে যান এসব বঞ্চিত মানুষগুলো। ত্রাণ নিতে আসা নারী-পুরুষরা জানান, করোনা সংকটে ঘরে থাকতে গিয়ে তারা কর্মহীন হয়ে পড়েছেন। কাজ কর্ম না থাকায় চরম দূঃখ দূর্দশায় পতিত হয়েছেন। কিন্তু দীর্ঘ এক-দেড়মাস অতিবাহিত হলেও তারা কোন ত্রাণ পাননি। এজন্যে ত্রানের দাবি নিয়ে ইউএনও অফিসে এসেছেন। বাগাতিপাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে প্রায় অর্ধশত নারী ও পুরুষ ত্রানের দাবি নিয়ে হাজির হয়েছেন। তারা বলেন, বিষয়টি নিয়ে তারা ইউএনও’র সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। কিন্তু দেখা হওয়ার পূর্বেই তিনি গাড়ি নিয়ে বের হয়ে যান। এঘটনায় তারা হতাশার মধ্যে পড়েন।

ত্রাণের দািবতে আসা তমালতলার চক হরিরামপুর গ্রামের সাালেহা বেগম বলেন, ‘আমার স্বামী ঘরে ল্যাংড়া হয়ে পড়ে আছে, কোন আয় রোজগারের মানুষ নাই, আমি বয়স্ক মানুষ কাজও করতে পারিনা, তবুও যেটুকু করতাম করোনা আসায় তাও বন্ধ হয়ে গেছে। কিন্তু আমাকে কেউ কোন সাহায্য করেনি। আমি বয়স্ক ভাতাও পাইনা। কেউ কোন খোঁজ খবরও না রাখায় এখন মহাবিপদে আছি’। একই গ্রামের জালাল উদ্দিন, ফাগুয়াড়দিয়াড় এলাকার জলি বেগম, বেগুনিয়ার শাহিদা বেগম, কলাবাড়িয়ার হালিমা বেগমসহ সকলেই একই অভিযোগ করেন এবং তারা বলেন, ত্রানের আরজি নিয়ে ইউএনও’র কাছে এসেছেন।

এ ব্যাপারে ইউএনও প্রিয়াংকা দেবী পাল মুঠোফোনে বলেন, এসব নারী-পুরুষরা তাঁর (ইউএনও) সাথে দেখা করতে এসেছেন, তিনি তা জানতেন না। আর বয়স্ক বা বিধবা ভাতার সময় তো এখন নেই। তাছাড়া কে কি পেয়েছেন তাও তিনি জানেন না। তিনি বলেন, তারা তাদের জাতীয় পরিচয় পত্র ইউএনও অফিসে জমা দিলে তারা কিছু পেয়েছি কিনা যাচাই-বাছাই শেষে ব্যবস্থা নেয়া হবে।

Advertisement
পূর্ববর্তী নিবন্ধসিংড়ায় অতিবর্ষণে ধসে গেলো বাঁশবাড়িয়া দুর্গা মন্দির
পরবর্তী নিবন্ধলালপুরে কর্মহারাদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে